News71.com
 International
 14 Feb 16, 10:09 AM
 801           
 0
 14 Feb 16, 10:09 AM

অতি লোভে তাতি নষ্ট ।। সামান্য জুতার লোভে প্রান সংশয়

অতি লোভে তাতি নষ্ট ।। সামান্য জুতার লোভে প্রান সংশয়

আন্তর্জাতিক ডেস্ক : একটি দামি স্পোর্টস স্যুর লোভে প্রাণ সংশয়ে হয়েছে ১৭ বছরের এক কিশোরের। গোটা ঘটনার পিছনে কাজ করল তীব্র প্রতিহিংসা। বন্দুক দেখিয়ে জুতা চুরি করে পালানো চোরকে গাড়িচাপা দিয়ে মারার চেষ্টা করল এক ব্যক্তি। খুনের চেষ্টার অভিযোগে তিনি আপাতত শ্রীঘরে।

অনলাইনে ফিলিপ পিয়ারে নামে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয়েছিল নিউ ইয়র্কের বাসিন্দা ১৭ বছর বয়সি জ্যাচ্যারি স্যামের। ফিলিপের থেকে একটি দামি স্পোর্টস স্যু কিনবে বলে তাঁকে ব্রুকলিনে এক জায়গায় দেখা করতে বলে স্যাম। ফিলিপ দাবি করেছিল, ওই জুতো বাবদ ১৯০ ডলার (বাংলাদেশী টাকায় যা ১৫০০০ এর মত ) দেওয়ার জন্য । স্যাম তাতেই রাজি হয়। কিন্তু তার ছক ছিল, ফিলিপের মাথায় বন্দুক ঠেকিয়ে জুতাটি ছিনিয়ে আনবে। কারণ, অত টাকা তার কাছে ছিল না।

স্যামের সঙ্গে আলোচনা করে ব্রুকলিনের নির্জন এলাকায় জুতাটি বেচবেন বলে গাড়ি নিয়ে চলে আসেন ফিলিপ। ট্র্যাফিক সিগনালের সিসিটিভিতে দেখা গেছে, স্যাম একটি বন্দুক বের করে ফিলিপের থেকে দামি জুতাটি নিয়ে পালানোর চেষ্টা করে। হঠাৎ‍‌, প্রতিহিংসা চরিতার্থ করতে ফিলিপ গাড়িটি ঘুরিয়ে নিয়ে সোজা ধাক্কা মারেন স্যামকে। অল্পের জন্য প্রানে রক্ষা পায় স্যাম।

সামান্য জুতার জন্য প্রাণটাই চলে যাচ্ছিল ১৭ বছরের ওই কিশোরের। যাকে বলে, লঘু পাপে গুরু দণ্ড। সিসিটিভি ফুটেজ দেখে ফিলিপকে গ্রেপ্তার করেছে পুলিশ। হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকিত্‍‌সাধীন স্যাম। একটি হাত বাদ গেছে স্যামের।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন