international
 22 Sep 19, 02:03 PM
 12             0

স্বাধীনতা অর্জনের লক্ষ্যে মোদী-ট্রাম্পের সহায়তা চান পাকিস্তানের সিন্ধু-বেলুচ-পশতুর অধিবাসীরা॥  

স্বাধীনতা অর্জনের লক্ষ্যে মোদী-ট্রাম্পের সহায়তা চান পাকিস্তানের সিন্ধু-বেলুচ-পশতুর অধিবাসীরা॥   

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সহায়তা চাইতে যুক্তরাষ্ট্রের হাউসটনে জড়ো হয়েছে পাকিস্তানের পাকিস্তানের সিন্ধু, বেলুচ ও পশতুর কয়েকটি গ্রুপ। পাকিস্তান থেকে স্বাধীনতা অর্জনের লক্ষ্যে এই দুই বিশ্বনেতার দৃষ্টি আকর্ষণে এই গ্রুপগুলো সেখানে এনআরজি স্টেডিয়ামের সামনে আজ রবিবার একটি বিক্ষোভ প্রদর্শন করবে। এ উপলক্ষে গতকাল শনিবার থেকেই বহুসংখ্যক বেলুচ, সিন্ধু ও পশতু বংশোদ্ভূত আমেরিকান নাগরিক যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চল থেকে হাউসটনে জড়ো হতে থাকে।


যুক্তরাষ্ট্রে এটিই তাদের প্রথম সমন্বিত কোনও আন্দোলন, যার মাধ্যমে ভারত ও যুক্তরাষ্ট্রের কাছে পাকিস্তান থেকে স্বাধীনতা অর্জনে সহায়তা চাইছেন বেলুচ, সিন্ধু ও পশতুরা। এসব গ্রুপের সদস্যরা শনিবার অভিযোগ করে বলেন, পাকিস্তান তাদের মানবাধিকার লঙ্ঘন করছে। “আমরা পাকিস্তান থেকে স্বাধীনতা চাই। ১৯৭১ সালে ভারত যেভাবে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে, ঠিক তেমনিভাবেই আমাদেরকেও ভারত-পাকিস্তানের সহায়তা করা উচিত,” বলেন বেলুচ ন্যাশনাল মুভমেন্টের প্রতিনিধি নবী বকশ।


তিনি আরও বলেন, “আমরা এখানে এসেছি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অনুরোধ করতে যাতে তারা আমাদেরকে সহায়তা ও সমর্থন দেন।” উল্লেখ্য, রবিবার ভোররাতেই হাউস্টনে পৌঁছেছেন নরেন্দ্র মোদী। সেখানে কমপক্ষে ৫০ হাজার অনবাসী ভারতীয়ের মাঝে ভাষণ দেবেন তিনি। মোদীর এই মেগা শোয়ে থাকছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')