international
 15 May 19, 04:19 PM
 11             0

ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গায় বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে মামলা॥

ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গায় বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে মামলা॥

 

আন্তর্জাতিক ডেস্কঃ কলকাতায় ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গায় বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিজেপি'র সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো'কে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনার মাঝেই ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙচুর করা হয়। আর তা নিয়েই তৃণমূল ও বিজেপি'র দ্বন্দ্ব আজো চলেছে। ইতিমধ্যেই এই ঘটনার দায়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়েছে। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতা ও নেত্রীরা ফেসবুক ও টুইটারে নিজেদের প্রোফাইলে বিদ্যাসাগরের ছবি বসিয়েছেন।


তৃণমূল শিবিরের অভিযোগ, মঙ্গলবার বিজেপির কর্মীরা কলকাতা বিশ্ববিদ্যালয় ও বিদ্যাসাগর কলেজের ছাত্র-ছাত্রীদের উপর চড়াও হয়ে মারধর করেছে। ভেঙে দিয়েছে আধুনিক বাংলা বর্নমালার জনক পন্ডিত ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি মূর্তি। এই ঘটনায় আজ বুধবার সকালে থানায় জোড়া এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআর এ বিজেপি সভাপতি অমিত শাহকেও অভিযুক্ত করা হয়েছে। ইতোমধ্যে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পুলিশ ৫৮ জনকে গ্রেফতার করেছে। অন্যদিকে গতকাল মঙ্গলবারের সংঘর্ষে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ব্যাপারে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছে নির্বাচন কমিশন।

আজ বুধবার দিল্লিতে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন অমিত শাহ। মঙ্গলবারের সংঘর্ষের বেশ কিছু ছবি দেখিয়ে তিনি সাংবাদিকদের বলেন, বিজেপি'র বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। কিন্তু মূর্তি ছিল ঘরের ভিতর। কলেজের গেটও বন্ধ ছিল। বিজেপি কর্মীরা বাইরে ছিলেন। তৃণমূল নিজেরাই মূর্তি ভেঙে বিজেপি'র উপর মিথ্যা দোষ চাপাচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')