News71.com
 International
 22 May 16, 10:38 AM
 544           
 0
 22 May 16, 10:38 AM

লাদেনের পর পাকিস্তানে আরো এক শীর্ষ তালেবান নেতা নিহত।।

লাদেনের পর পাকিস্তানে আরো এক শীর্ষ তালেবান নেতা নিহত।।

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর অভিযানে পাকিস্তানের মাটিতে তালেবানের এক শীর্ষ নেতা নিহত হয়েছে বলে ধারণা করছে দেশটি। নিহতের ঘটনা সত্য হলে ওসামা বিন লাদেনের পর পাকিস্তানের মাটিতে মার্কিন হামলায় আরো একজন তালেবান নেতা প্রাণ হারালো।

জানাগেছে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অনুমোদন নিয়ে আহমাদ ওয়াল শহরের কাছে স্থানীয় সময় গতকাল শনিবার বেলা ৩টায় এ হামলা চালানো হয়। অভিযানটি পরিচালনা করে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

মার্কিন কর্মকর্তারা বলছেন, আফগান সীমান্তের কাছে পাকিস্তানের প্রত্যন্ত একটি এলাকায় তাদের সামরিক বাহিনীর বিমান হামলায় তালেবান নেতা মোল্লা আখতার মনসুর নিহত হয়েছে। তবে তারা এখনো এ হামলার ফলাফল পর্যালোচনা করছে।

পেন্টাগনের একজন মুখপাত্র বলেন, মোল্লা মনসুর গত জুলাই থেকে তালেবানের প্রতিষ্ঠাতা এবং আধ্যাত্মিক প্রধান মোল্লা মোহাম্মদ ওমরের পরিবর্তে দায়িত্ব ছিলেন। মনসুর ছিলেন বেসামরিক মানুষ ও নিরাপত্তা বাহিনীর জন্যে বড় হুমকি এবং শান্তির পথে বড় বাধা।

উল্লেখ্য, কয়েক বছর আগে পাকিস্তানের অ্যাবোটাবাদে তালেবান নেতা ওসামা বিন লাদেনকে হত্যার অভিযান চালায় যুক্তরাষ্ট্রের কমান্ডো বাহিনী। সেই অভিযানে মারা যায় ওসামা বিন লাদেন। পরে তার মরদেহ সাগরে সমাহিত করা হয় বলে জানায় যুক্তরাষ্ট্র।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন