News71.com
 International
 10 May 16, 12:44 PM
 604           
 0
 10 May 16, 12:44 PM

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮৫ অভিবাসী শ্রমিক আটক ।। আটককৃতদের মধ্যে ১১ জন নারি

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮৫ অভিবাসী শ্রমিক আটক ।। আটককৃতদের মধ্যে ১১ জন নারি

আন্তর্জাতিক ডেস্কঃ মালয়েশিয়ার পেনাংয়ের বিভিন্ন বিপণি বিতানে অভিযান চালিয়ে ৮৫ অভিবাসী শ্রমিককে আটক করা হয়েছে। গতকাল দেশটির ইমিগ্রেশন পুলিশের ৯০ জন সদস্য এই আটক অভিযান পরিচালনা করেন ।

আটক হওয়া অভিবাসীদের বয়স ২০ থেকে ৪০ বছর। তাঁদের মধ্যে ১১ জন নারী শ্রমিকও রয়েছেন। পেনাং ইমিগ্রেশনের সহকারী পরিচালক আবদুল রহমান বলেন এসব অভিবাসীর কাছে মালয়েশিয়ায় অবস্থান করার বৈধ কাগজপত্র ছিল না। তাঁরা সবাই নির্ধারিত সময়ের পরও মালয়েশিয়ায় অবস্থান করছিলেন। পেনাং, কেদাহ, পার্লিস ও পেরাকের অভিবাসন কর্মকর্তারা যৌথভাবে এই অভিযান পরিচালনা করেন ।

আবদুল রহমান আরো বলেন আটক হওয়া ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ, নেপাল ও ইন্দোনেশিয়ার নাগরিকের সংখ্যা বেশি।মালয়েশিয়ার নাগরিকদের অভিযোগের ভিত্তিতে গতকাল বেলা সাড়ে ১১টায় এ অভিযান পরিচালনা করে দেশটির অভিবাসন বিভাগ ।

অভিযানে বিভিন্ন রেস্টুরেন্টে কাজ করা বাবুর্চি ও ওয়েটারদের বিশেষভাবে খোঁজা হয়। মোট ৪০টি ফুড কোর্টে অভিযান চালিয়ে এই ৮৫ জনকে আটক করা হয়।অধিকতর জন্য এসব খাবারের দোকানের মালিকদেরও তলব করেছে অভিবাসন বিভাগ। দেশটির ১৯৬৩ সালের অভিবাসন আইনের ৩৯-এর বি ধারা অনুযায়ী তদন্ত কার্যক্রম পরিচালনা করা হবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন