News71.com
 International
 12 Apr 16, 03:43 AM
 643           
 0
 12 Apr 16, 03:43 AM

মালয়েশিয়ার কুয়াংতানে বাংলাদেশিসহ ৩ শতাধিক অভিবাসীকে আটক করেছে পুলিশ ।।

মালয়েশিয়ার কুয়াংতানে বাংলাদেশিসহ ৩ শতাধিক অভিবাসীকে আটক করেছে পুলিশ ।।

আন্তর্জাতিক ডেস্কঃ মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে বিভিন্ন এলাকায় গতকাল দিনভর অভিযান চালায় ইমিগ্রেশন পুলিশ। এ অভিযানে রাজধানী কুয়ালালামপুর থেকে প্রায় সাড়ে তিনশ’ কিলোমিটার দূরে কুয়াংতান এবং তেরেংগানু এলাকা থেকে ৩ শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ ।

আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়া, মিয়ানমার, পাকিস্তান, নেপাল ও বাংলাদেশের শ্রমিক রয়েছে বলে ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে। তাদেরকে আটক করে ইমিগ্রেশন ক্যাম্পে নেওয়া হয়েছে ।

মালয়েশিয়া অবৈধ অভিবাসীদের ধরতে ইমিগ্রেশন বিভাগসহ অন্যান্য বিভাগের চিরুনি অভিযানে এ পর্যন্ত কতজন বাংলাদেশিকে আটক করা হয়েছে তার কোনো সঠিক পরিসংখ্যান পাওয়া যায়নি ।

তবে ইমিগ্রেশন বিভাগের একটি সূত্র বলেছেন, সাম্প্রতিক সময়ে আটককৃত বাংলাদেশির সংখ্যা ১০ হাজারের বেশি হবে। আটককৃতদের ছাড়িয়ে নেওয়ার বিষয়ে বাংলাদেশ দূতাবাস থেকে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ প্রবাসীদের ।

উল্লেখ্য, মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধতা দিতে নিবন্ধন প্রক্রিয়া শুরু হলেও বিভিন্ন শর্তের কারণে অনেকেই নিবন্ধনের বাইরে রয়েছে বলে জানা গেছে। নিবন্ধনের জন্য বেধে দেওয়া সময় তিন মাসের মধ্যে প্রায় দুই মাস পার হয়ে গেলেও বেশিরভাগ অবৈধরাই নিবন্ধনের বাইরে রয়ে গেছে । বিভিন্ন দেশের দূতাবাসগুলো তাদের নাগরিকদের নিবন্ধন করতে ব্যাপক প্রচার-প্রচারণা চালালেও বাংলাদেশ দূতাবাস এ বিষয়ে নীরব ভূমিকা পালন করছে বলে ভুক্তভোগী প্রবাসীরা বলেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন