News71.com
 International
 16 May 17, 12:40 PM
 212           
 0
 16 May 17, 12:40 PM

শুধুই নমস্কার, পাক প্রতিনিধির সঙ্গে করমর্দন এড়িয়ে গেলেন ভারতীয় কূটনীতিক  

শুধুই নমস্কার, পাক প্রতিনিধির সঙ্গে করমর্দন এড়িয়ে গেলেন ভারতীয় কূটনীতিক   

আন্তর্জাতিক ডেস্ক : আন্তর্জাতিক আদালতেও ভারত-পাক তিক্ত সম্পর্কের প্রতিফলন। আন্তর্জাতিক আদালতে কুলভূষণ যাদব মামলার শুনানির আগে পাক প্রতিনিধিদলের এক সদস্য করমর্দনের জন্য হাত বাড়ালেন। কিন্তু ভারতীয় দলের এক পদস্থ আধিকারিক শুধুমাত্র নমস্কার করে পাক আধিকারিকের সঙ্গে করমর্দন এড়ালেন।

পাকিস্তানে চরবৃত্তির মিথ্যে অভিযোগে মৃত্যুদণ্ড হয়েছে ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসার কুলভূষণের। পাকিস্তানের এই সাজানো মামলাকে আন্তর্জাতিক আদালতে চ্যালেঞ্জ জানিয়েছে ভারত। শুনানিতে ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন বিদেশ মন্ত্রকের পাকিস্তান ডিভিশনের প্রধান দীপক মিত্তাল। তাঁকে দেখে করমর্দনের জন্য হাত বাড়ান পাকিস্তানের দক্ষিণ এশিয়া ও সার্কের ডিজি মহম্মদ ফয়জল। কিন্তু মিত্তাল শুধুমাত্র নমস্কার করেই সৌজন্য দেখালেন। মিত্তাল অবশ্য পাক অ্যাটর্নি জেনারেল সহ প্রতিবেশী দেশের দলের অন্য কয়েকজনের সঙ্গে করমর্দন করেছেন।

গত সপ্তাহে জাপানে একটি অনুষ্ঠানের মঞ্চেও দুই প্রতিবেশী দেশের সম্পর্কের শীতলতা প্রকাশ্যে এসেছিল। মঞ্চে অন্যান্যদের সঙ্গে ছিলেন ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি ও পাকিস্তানের অর্থমন্ত্রী। সেখানেও দুই দেশের মন্ত্রীদের মধ্যে কোনও বাক্যালাপ হতে দেখা যায়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন