News71.com
 International
 22 Jan 16, 11:12 AM
 940           
 0
 22 Jan 16, 11:12 AM

সেনা বা নেতা হত্যা নয় - তাদের গড়ে ওঠার যায়গায় হামলা করব।। তালেবান কমান্ডার

সেনা বা নেতা হত্যা নয় - তাদের গড়ে ওঠার যায়গায় হামলা করব।। তালেবান কমান্ডার

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের ঊর্ধ্বতন তালেবান কমান্ডার উমর মনসুর ভবিষ্যতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে আবারও হামলা চালানোর হুমকি দিয়েছেন। পাকিস্তানের উপজাতি অধ্যুষিত খাইবার পাখতুন প্রদেশের বাচা খান বিশ্ববিদ্যালয়ে হামলায় অংশগ্রহণকারী চার জেহাদী যোদ্ধার ভিডিও ফুটেজ প্রকাশ করে গতকাল এই হমকি দেন তালেবান কমান্ডার।

ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিয়ে কমান্ডার উমর মনসুর বলেন, “এখন আমরা ক্যান্টনমেন্টে সেনা হত্যা করব না, আদালতে আইনজীবী কিংবা পার্লামেন্টে রাজনীতিবিদও মারবনা বরং যেখানে তারা গড়ে ওঠে, যেটা তাদের ভিত্তি, সেই স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ে আমরা হামলা চালাব।” ইনশাআল্লাহ ।ভিডিও বার্তায় চরসাদ্দায় হামলা চালানোর আগে গুলি চালানোর প্রশিক্ষণ নিতে দেখা গেছে তরুণ বয়সের চার হামলাকারী জঙ্গীকে।

উল্লেখ্য গত বুধবার পাকিস্তানের উপজাতি অধ্যুষিত খাইবার পাখতুন প্রদেশের চরসাদ্দা শহরের বাচা খান বিশ্ববিদ্যালয়ে আবৃত্তি অনুষ্ঠানে উপস্হিত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালায় সন্দেহভাজন জঙ্গিরা। এতে কমপক্ষে ২১ জন নিহত হয়। আহত হন অর্ধ শতর ও বেশী ছাত্র শিক্ষক। ঘটনার পর পরই পরপরই তেহরিক ই-তালেবান পাকিস্তান টিটিপি) হামলার দায় স্বীকার করে নেয়। আর আজ এই ডিডিও বার্তা দিয়ে টিটিপি কমান্ডার ওমর মুনসুর তার হামলার দায় সবীকারকে প্রতিষ্টিত করল। তবে দলটির কেন্দ্রীয় মুখপাত্র মুহাম্মদ খোরাসানি এ হামলায় তাদের সংশ্লিষ্টতা নেই বলে দাবি করে এ ঘটনানিন্দা জানিয়েছন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন