News71.com
 International
 21 Mar 17, 10:05 AM
 201           
 0
 21 Mar 17, 10:05 AM

প্রসিকিউটরদের জেরার মুখে দ. কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক গিউন

প্রসিকিউটরদের জেরার মুখে দ. কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক গিউন

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক গিউন হেকে জেরা করেছেন দেশটির প্রসিকিউটররা। আজ মঙ্গলবার (২১ মার্চ) একটি দুর্নীতি কেলেঙ্কারিতে প্রশ্নের জবাব দিতে প্রসিকিউটরদের কার্যালয়ে গেছেন পার্ক গিউন। মুলত এই দুর্নীতির কেলেঙ্কারিতেই তাকে প্রেসিডেন্ট পদ হারাতে হয়।

জানাগেছে আজ মঙ্গলবার সকালে পুলিশি প্রহরায় নিজ বাসভবন থেকে প্রসিকিউটরদের কার্যালয়ে যান পার্ক গিউন। এ সময় বিপুল সংখ্যক পার্কের সমর্থক তার বাসভবনের সামনে অবস্থান করছিলেন। তারা পার্কের পক্ষে নানা স্লোগান দেন এবং দক্ষিণ কোরিয়ার পতাকা নাড়াতে থাকেন। পার্কের এই প্রসিকিউটর কার্যালয় যাত্রা টেলিভিশনে সরাসরি দেখানো হয়।

প্রসিকিউটর কার্যালয়ে পৌছে পার্ক মিডিয়াকে বলেন, ‘জনগণের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। আমি প্রসিকিউটরদের জেরায় সর্বোচ্চ সহযোগিতা করব।’ যদিও প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে কখনই প্রসিকিউটরদের মুখোমুখি হতে চাননি ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক। তবে আদালতের আদেশে ক্ষমতা হারানোর পর এখন তাকে প্রশ্নের মুখোমুখি হতেই হচ্ছে।

উল্লেখ্য, বন্ধু চোই সুন-সিলকে বৃহৎ প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে আর্থিক সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ আনা হতে পারে পার্কের বিরুদ্ধে। চোইয়ের বিরুদ্ধে ইতিমধ্যে ঘুষ ও দুর্নীতির অভিযোগ গঠন করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন