News71.com
 International
 18 Mar 16, 01:43 AM
 723           
 0
 18 Mar 16, 01:43 AM

চিকিৎসার উদ্দেশ্যে পাকিস্তান ছেড়েছেন জেনারেল মোশাররফ ।।

চিকিৎসার উদ্দেশ্যে পাকিস্তান ছেড়েছেন জেনারেল মোশাররফ ।।

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফ চিকিৎসার জন্য দেশ ছেড়েছেন। আজ চিকিৎসা নিতে দুবাই গেছেন তিনি। আজ শুক্রবার জানানো হয়েছে ,পাকিস্তানের সর্বোচ্চ আদালত মোশাররফের ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে দেওয়ার পর দেশ ছাড়লেন তিনি।

উল্লেখ্য দীর্ঘদিন বিদেশ ভ্রমনে বিধি নিষেধ থাকার পর গত বুধবার মোশাররফের ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিতে পাকিস্তান সরকারকে নির্দেশ দেন দেশটির সুপ্রিম কোর্ট। এর পরিপ্রেক্ষিতে দেশের বাইরে যাওয়ার সুযোগ পান তিনি।

মোশাররফের আইনজীবীরা বলেছেন, তার মককেল জেনারেল মোশাররফের মেরুদণ্ডের অসুখের জরুরি চিকিৎসা দরকার। ওই চিকিৎসা-সুবিধা পাকিস্তানে নেই। দেশ ছাড়ার আগে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট সাংবাদিকদের বলেন, তাঁর বিরুদ্ধে থাকা সব মামলা লড়তে দেশে ফিরবেন তিনি।

দেশ ছাড়ার বিষয়ে জেনারেল মোশাররফ বলেন, ‘আমি একজন কমান্ডো। আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। কয়েক সপ্তাহ বা মাসের মধ্যে আমি দেশে ফিরব।’

নির্বাচনে অংশ নিতে স্বেচ্ছা-নির্বাসন থেকে ২০১৩ সালে পাকিস্তানে ফেরেন মোশাররফ। এরপর তিনি দেশত্যাগের নিষেধাজ্ঞার আওতাভুক্ত হন। শেষ পর্যন্ত ওই নির্বাচনে অংশ নিতে পারেননি তিনি। উল্টো বেশ কিছু মামলায় বিচারের মুখোমুখি হন। মোশাররফ তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন