News71.com
 International
 07 Mar 16, 08:42 AM
 695           
 0
 07 Mar 16, 08:42 AM

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বামফ্রন্টদের প্রার্থী তালিকা প্রকাশ ।। প্রথা ভেঙে প্রার্থী হচ্ছেন সূর্যকান্ত !!

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বামফ্রন্টদের প্রার্থী তালিকা প্রকাশ ।। প্রথা ভেঙে প্রার্থী হচ্ছেন সূর্যকান্ত !!

নিউজ ডেস্কঃ ভোটের নির্ঘণ্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই তৃণমূল প্রার্থী তালিকা ঘোষণা করেছিল। আর আজ সন্ধ্যাবেলা তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করছে বামফ্রন্টও। কংগ্রেসের সঙ্গে বোঝাপড়ার ভিত্তিতে প্রায় ৮৫টি আসন অধীর চৌধুরীদের ছেড়ে দেওয়ার কথা বামেদের। যে সকল আসনে বামেরাই লড়বে তার মধ্যে অধিকাংশ আসনের তালিকা আজই ঘোষণা করে দেওয়া হবে । তাদের তালিকা প্রকাশের পরে দু’-এক দিনের মধ্যে কংগ্রেস তালিকা প্রকাশ করবে।

আজ সকাল থেকে শুরু হয়েছে সিমিএমের রাজ্য কমিটির বৈঠক। সেখানে সিপিএমের নিজস্ব প্রার্থী তালিকা চূড়ান্ত হবে। সন্ধ্যায় বসবে বামফ্রন্টের বৈঠক। প্রার্থীদের সঙ্গে আলোচনার পরেই বামফ্রন্টের প্রথম তালিকা তৈরি করা হবে।

ধারণা করা হচ্ছে,প্রথা ভেঙে বামেদের প্রার্থী তালিকায় নাম আসতে পারে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের। এর আগে প্রমোদ দাশগুপ্ত, সরোজ মুখোপাধ্যায়, শৈলেন দাশগুপ্ত, অনিল বিশ্বাস, বিমান বসুরা কেউই ভোটে দাঁড়াননি। রাজ্য সম্পাদক হিসেবে তাঁরা সংগঠনের কাজই দেখতেন। কিন্তু, এ বার বিশেষ পরিস্থিতিতে সূর্যকে প্রার্থী করতে চায় দলটি ।

যদিও সূর্যবাবু দলের অন্দরে একাধিক বার বলেছেন, একই সঙ্গে রাজ্য সম্পাদক এবং বিরোধী দলনেতা— এই দুই দায়িত্ব সামলাতে তার সমস্যা হচ্ছে। রাজ্য কমিটিতে সূর্যবাবুকে প্রার্থী করার ক্ষেত্রে চূড়ান্ত সিলমোহর পড়ে গেলে সংগঠন এবং পরিষদীয় দল এই যৌথ দায়িত্বই এ বার থেকে পালন করে যেতে হবে সূর্যবাবুকে বলে জানিয়েছেন রাজ্য কমিটি ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন