News71.com
 International
 07 Sep 16, 11:26 AM
 306           
 0
 07 Sep 16, 11:26 AM

ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা , মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ।। পরিস্থিতি নিয়ে মোদীর সঙ্গে বৈঠক রাজনাথের

ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা , মৃতের সংখ্যা বেড়ে ৭৩ ।। পরিস্থিতি নিয়ে মোদীর সঙ্গে বৈঠক রাজনাথের

নয়াদিল্লি সংবাদদাতা: ফের উত্তপ্ত কাশ্মীর। বিপর্যস্ত স্বাভাবিক জনজীবন। নতুন হিংসায় উপত্যকায় আরও একজনের মৃত্যুর খবর মিলেছে। এই নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩। এসবের মধ্যেই রাজ্যের সর্বশেষ পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অবগত করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

সংবাদসংস্থা সূত্রে খবর, দক্ষিণ কাশ্মীরের সীর হামদান অঞ্চলে বিক্ষোভকারীদের হঠাতে গিয়ে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নাসির আহমেদ মীর নামে একজনের মৃত্যু হয়েছে। এক মহিলা সহ বহু আহত হয়েছেন। এর আগে গতকাল রাতে বারামুলা জেলার সোপোর শহরেও বাহিনী ও বিক্ষোভকারীদের সংঘর্ষে মুসায়েব নাগু নামে একজনের মৃত্যু হয়েছে।

গত জুলাই মাসে হিজবুল মুজাহিদিন নেতা বুরহান ওয়ানির মৃত্যুর জেরে যে অস্থিরতার সৃষ্টি হয়েছিল, ৬০ দিন পরও তা অব্যাহত। গত ২ মাসে বিপর্যস্ত হয়ে পড়েছে উপত্যকার স্বাভাবিক জনজীবন। শ্রীনগরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সেখান থেকে কারফিউ তোলা হয়। কিন্তু, বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধের ফলে সার্বিক পরিস্থিতি এখনও থমথমে। এদিকে, এদিনই জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অবগত করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি খতিয়ে দেখতে এবং স্বাভাবিক করার লক্ষ্যে গত ৪ এবং ৫ তারিখ রাজনাথের নেতৃত্বে কাশ্মীরে গিয়েছিলেন সর্বদলের প্রতিনিধিরা। সেখানে তাঁরা কী পরিস্থিতির সম্মুখীন হয়েছেন, তা এদিন মোদীকে জানান রাজনাথ।

কেন্দ্রীয় সূত্রের মতে, প্রায় এক-ঘণ্টা ধরে চলে ওই বৈঠক। পরে ট্যুইটারে রাজনাথ লেখেন, সর্বদলের সফর এবং কাশ্মীরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবগত করা হয়েছে। প্রসঙ্গত, চার দিনের বিদেশ সফর সেরে গতকাল রাতেই দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী।

এদিকে সূত্রের খবর, কাশ্মীর সফর ইস্যুতে আগামীকাল রাজধানীতে বৈঠকে বসছেন সর্বদলের প্রতিনিধিরা। সেখানে ভবিষ্যৎ পদক্ষেপ স্থির করা হতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন