News71.com
 International
 17 Aug 16, 02:19 PM
 353           
 0
 17 Aug 16, 02:19 PM

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১১

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১১

 

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। প্রায় ৪০ হাজার বাড়ি-ঘর বন্যার পানিতে তলিয়ে গেছে। রাজ্যের কিছু এলাকায় গত বৃহস্পতিবার থেকে ২০ ইঞ্চিরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ।

বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় ওই অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। কর্মকর্তারা জানিয়েছেন, বন্যায় ৪০ হাজার বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে। বন্যাকবলিত এলাকা থেকে ২০ হাজারের বেশি মানুষকে উদ্ধার বা নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে ।

তাছাড়া ৮ হাজারের বেশি মানুষ নিজেদের বাড়ি-ঘর ছেড়ে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। হোয়াইট হাউজের এক বিবৃতিতে জানানো হয়েছে, লুইজিয়ানার বন্যাকবলিত এলাকায় বাড়ি-ঘর এবং গাড়ির ভেতরে আটকে পড়া ৮ হাজার মানুষকে উদ্ধার করেছে জরুরি বিভাগের কর্মীরা। ওই এলাকায় ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ওবামা ।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বন্যায় ওই অঙ্গরাজ্যে এ পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা সার্বক্ষণিক ওই এলাকায় উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। যে কোনো সমস্যায় তাদের সঙ্গে যোগাযোগ করার জন্য স্থানীয় বাসিন্দাদের প্রতি আহ্বান জানানো হয়েছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন