News71.com
 International
 15 Aug 16, 11:01 PM
 363           
 0
 15 Aug 16, 11:01 PM

মার্কিন যুক্তরাষ্ট্রের মিলওয়াকিতে পুলিশবিরোধী বিক্ষোভ

মার্কিন যুক্তরাষ্ট্রের মিলওয়াকিতে পুলিশবিরোধী বিক্ষোভ

 

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকি শহরে বিক্ষোভ মিছিল থেকে গুলির ঘটনা ঘটেছে। পুলিশের গুলিতে ২৩ বছরের একজন কৃষ্ণাঙ্গ যুবক নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভকারীরা ২য় দিনের মতো রাজপথে নামলে এই ঘটনা ঘটে।

জানা গেছে, গত শনিবার বিকালে একটি ট্রাফিক স্টপেজে ‘সন্দেহজনক তৎপরতার’ কারণে একটি গাড়ি থামানোর চেষ্টা করে পুলিশ। এক ব্যক্তি গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে উদ্দেশ্য করে গুলি করে। গুলি লেগে আহত হয়ে ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যায়। নিহতের নাম সিলভাইল স্মিথ। তার কাছ থেকে ২৩ রাউন্ড গুলিভরা চুরি যাওয়া একটি বন্দুক পাওয়া যায়। ওই গাড়ি থেকে পালিয়ে যাওয়া আরেক ব্যক্তিকে আটক করে পুলিশ। আর তাকে দ্রুত পুলিশ হেফাজতে নেওয়া হয়।

মেয়র টম ব্যারেট বলেন, আফ্রো-আমেরিকান স্মিথকে তার বন্দুক নামাতে বললে সে তা না করে তাক করে রাখে।

মিলওয়াকি পুলিশ ডিপার্টমেন্ট বলেছে, গতকাল রবিবার মধ্যরাত এবং তার আগে বিভিন্ন জায়গায় গুলির ঘটনা ঘটেছে। তখন এই সময় পুলিশের গাড়িতে বিক্ষোভকারীরা ইট ছুঁড়ে মারে। এই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ আরও বলেছে, একজন বেসামরিক নাগরিক গুলিবিদ্ধ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া গাড়িতে অগ্নিসংযোগ করছে তারা। আর এর আগে গত শনিবার রাতে ওই হত্যার প্রতিবাদে একটি গাড়ি, ভবন ও পেট্রোল পাম্পে আগুন ধরিয়ে দেওয়া হয়। প্রতিবাদকারীদের দিক থেকে গুলিবর্ষণ হতে থাকায় দমকল কর্মীরা প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। তারা পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ করলে এতে করে একজন পুলিশ কর্মকর্তা আহত হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন