News71.com
 International
 04 Aug 16, 07:40 PM
 330           
 0
 04 Aug 16, 07:40 PM

মার্কিন প্রেসিডন্ট প্রাথী হিলারি আইএসের প্রতিষ্ঠাতা ।। রিপাবলিকান প্রাথী ট্রাম্প

মার্কিন প্রেসিডন্ট প্রাথী হিলারি আইএসের প্রতিষ্ঠাতা ।। রিপাবলিকান প্রাথী ট্রাম্প

 

আন্তর্জাতিক ডেস্কঃ আগের দিন ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনকে 'শয়তান' বলে সম্মোধন করে সমালোচনায় পড়েছিলেন ডেনাল্ড ট্রাম্প। এবার হিলারিকে আইএসের প্রতিষ্ঠাতা বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের এ প্রার্থী। তিনি বলেছেন, আইএসের প্রতিষ্ঠাতা হিসেবে তাদের (আইএস) কাছ থেকে হিলারির পুরস্কার পাওয়া উচিত।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে হিলারির বিরুদ্ধে এ অভিযোগ করেছেন ৭০ বছর বয়সী মার্কিন এ ধনকুবের। তিনি বলেন, ওরল্যাণ্ডোর দিকে একবার দেখুন। সান বার্নাডিও, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারেও ফিরে দেখুন কী হচ্ছে, তারপর বিশ্বব্যাপি একটু খেয়াল করুন এবং এই পরিস্থিতি তৈরি করতে আমরা আইএসকে পরিচালিত করছি। ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘হিলারির কাছে হারলে তা হবে বিব্রতকর। এটি হতে দেওয়া যাবে না। কুটিল হিলারির কাছে হার হবে বিব্রতকর। এটি হবে ভয়ানক।

তবে ট্রাম্পকে ঘিরে রিপাবলিকান দলে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। তিনি বলেন, 'দল ঐক্যবদ্ধ রয়েছে। আমি মনে করি, আমরা এ ধরনের ঐক্য আগে দেখিনি। আমি দলের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই।

এটি অবিশ্বাস্য। 'গত কয়েক মাস ধরে ট্রাম্প ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারিকে 'কুটিল' বলে মন্তব্য করে আসছেন। এমনকি গত কয়েকদিন ধরে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারিকে শয়তান বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন