News71.com
 International
 18 Feb 16, 11:12 AM
 812           
 0
 18 Feb 16, 11:12 AM

তুরস্কের রাজধানি আঙ্কারায় শক্তিশালী বিস্ফোরণ ।। নিহত ২৮ আহত ৬৫, জরুরী বৈঠকের ডাক প্রেসিডন্টের

তুরস্কের রাজধানি আঙ্কারায় শক্তিশালী বিস্ফোরণ ।। নিহত ২৮ আহত ৬৫, জরুরী বৈঠকের ডাক প্রেসিডন্টের

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটেছে। এ বিস্ফোরণে এ পর্যন্ত অন্তত ২৮ জন নিহত ও ৬৫ জন আহত হওয়ার খবর নিশ্চিত করা গেছে। আঙ্কারার সরকারি সুত্র জানাচ্ছে বুধবার সন্ধ্যায় পার্লামেন্ট ও সামরিক সদর দপ্তরের কাছ দিয়ে যাওয়ার সময় সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে এ বোমা হামলা চালানো হয়। হামলায় নিহতদের প্রায় সকলেই বেসামরিক নাগরিক বলে জানিয়েছে তুর্কি পুলিশ।

বিস্ফোরণের পরপর হামলার ভয়াবহতা ও আতঙ্কে মানুষজন দিগ্বিদিক ছুটতে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে বিস্ফোরণ স্থলে আগুন ও ব্যাপক ধোঁয়া উঠতে দেখা যায়। প্রাথমিক ভাবে কোন গ্রুপ বা জঙ্গী গোষ্ঠি এ হামলায় দায় স্বীকার করেনি । তবে ক্ষমতাসীন পার্টির একজন মুখপাত্র এ হামলার জন্য কুর্দি বিদ্রোহীদের দায়ী করেন।

এ বিস্ফোরণ ঘটনার পর পরই তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জরুরি বৈঠকে ডেকেছেন। উপ-প্রধানমন্ত্রী নুমান কুরতুলমাস এ ঘটনাকে জঘন্য ও সন্ত্রাসী কর্মকাণ্ড বলে অভিহিত করেছেন। উল্লেখ্য নিকট সাম্প্রতিক সময়ে তুরস্কে এটি চতুর্থ বারের মতো বোমা বিস্ফোরণের ঘটনা। তুরস্কের উপর এই নগ্ন হামলায় তীব্র নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন