bangladesh
 23 Oct 17, 05:49 AM
 281             0

সুনামগঞ্জ সদর উপজেলা শিল্পকলা একাডেমির সদস্যপদ থেকে এড. কল্লোল ও সাংবাদিক শামস শামীমের পদত্যাগ

সুনামগঞ্জ সদর উপজেলা শিল্পকলা একাডেমির সদস্যপদ থেকে এড. কল্লোল ও সাংবাদিক শামস শামীমের পদত্যাগ

সাইফ উল্লাহ: কার্যক্রমে স্বচ্ছতা না থাকাসহ নানাবিধ কারণে সুনামগঞ্জ সদর উপজেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী পদ থেকে পদত্যাগ করেছেন সংস্কৃতিকর্মী ও বিশিষ্ট আইনজীবী কল্লোল তালুকদার চপল ও সাংবাদিক শামস শামীম। ২৩ অক্টোবর, সোমবার দুপুরে সদর উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে পদত্যাগের লিখিত আবেদন জমা দেন কমিটির দুই সদস্য।
আবেদনপত্রে তারা উল্লেখ করেন, প্রায় তিন বছর আগে সদর উপজেলা শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাকালীন কমিটিতে শিল্প-সাহিত্য ও সংস্কৃতিতে সংশ্লিষ্টতা থাকায় তাদেরকে সদস্য মনোনীত করা হয়। কিন্তু শুরু থেকেই জেলা শিল্পকলা একাডেমির একটি সিন্ডিকেট দ্বারা সদর উপজেলা শিল্পকলা একাডেমি নিন্ত্রিত হওয়া, স্বাধীনভাবে কোন দৃশ্যমান কর্মসূচি হাতে না নেওয়াসহ নানাবিধ কারণে তারা পদত্যাগের সিদ্ধান্ত নেন।
পদত্যাগ সাংবাদিক শামস শামীম বলেন, শিল্প-সাহিত্য হচ্ছে এক মুক্ত-স্বাধীন মাধ্যম ও পরিশীলিত মননের ঠিকানা। কিন্তু একটি চক্র এই সুন্দর মাধ্যমটিকে ব্যক্তিস্বার্থে ব্যবহার করে শিল্পকলাকে কলুষিত করছে। স্বাধীনভাবে কাজ করার সুযোগ না থাকায় আমরা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারি মো. লিয়াকত আলী পদত্যাগপত্রের প্রাপ্তি নিশ্চিত করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')