bangladesh
 23 Oct 17, 05:44 AM
 290             0

সুনামগঞ্জে ফসল রক্ষা বাধঁ নির্মাণ যথাসময়ে সম্পন্ন ও সড়ক মেরামতের দাবিতে সুজনের স্মারকলিপি

সুনামগঞ্জে ফসল রক্ষা বাধঁ নির্মাণ যথাসময়ে সম্পন্ন ও সড়ক মেরামতের দাবিতে সুজনের স্মারকলিপি

সাইফ উল্লাহ: গতকাল রবিবার নাগরিক সংগঠন সুজন-সুশাসনের জন্য নাগরিক এর দাবি দিবস উপলক্ষ্যে সুজন-সুশাসনের জন্য নাগরিক সুনামগঞ্জ জেলা কমিটির উদ্যোগে সুনামগঞ্জে জরুরি ভিত্তিতে ফসল রক্ষা বাধঁ নির্মাণের কাজ যথাসময়ে সম্পন্ন করা এবং জেলা শহর হইতে উপজেলা সংযোগ সড়ক সমূহ মেরামত করণে উদ্যোগ গ্রহণের আহ্বানে জানিয়ে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারক লিপিতে তারা সমস্যাগুলো আশু সমাধানে উদ্যোগ গ্রহণ না করা হলে সুনামগঞ্জবাসীকে নিয়ে সমস্যা সমাধানের দাবিতে আন্দোলনে নামার হুমকি দেন। এ সময় উপস্থিত ছিলেন, সুজন জেলা কমিটির সভাপতি এডভোকেট হোসেনতওফিক চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আলী হায়দার।


স্মারক লিপিতে তারা উল্লেখ করেন, আমরা দীর্ঘদিন থেকে লক্ষ্য করছি যে, পানি উন্নয়ন বোর্ড ও হাওড় রক্ষা বাধঁ নিমাণে সংশ্লিষ্ট ঠিকাদারদের অবহেলা ও দূর্নীতির কারণে প্রতিবছর কৃষকদের বোরো ফসল ক্ষতি হয়। ২০১৬-২০১৭ অর্থ বছরে হাওড় রক্ষা বাধঁ নির্মাণের জন্য পর্যাপ্ত বাজেট দেওয়া হয়। কিন্তু পানি উন্নয়ন বোর্ড ও হাওড় রক্ষা বাধঁ নিমাণে সংশ্লিষ্ট ঠিকাদারদের অবহেলা ও লাগামহীন দূর্নীতির কারণে জেলার সকল হাওড় আগাম বন্যায় তলিয়ে যায়। যার ফলে জেলার কৃষকদের দূর্ভোগের অন্ত নেই। আগামী বোরো মৌসুম শুরু হওয়ার আগেই এই সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহন করবেন বলে আমরা প্রত্যাশা করছি।
সুনামগঞ্জ জেলা সদর হইতে প্রতিটি উপজেলার সংযোগ সড়ক বর্তমানে যানবাহন চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। যার কারণে প্রতিনিয়ত বিভিন্ন স্থানে সড়ক দূর্ঘটনার ঘটনা ঘটছে। অবিলম্বে উপজেলা সংযোগ সড়ক সমূহ সংস্কারের উদ্দ্যোগ গ্রহনে আপনার সুদৃষ্টি কামনা করছি।


সুজন, সুনামগঞ্জ জেলা কমিটি, উল্লেখিত সমস্যা গুলো জরুরিভিত্তিতে সমাধানের দাবিতে যথাযথ উদ্যোগ গ্রহণের আহ্বানে নির্বাহী বিভাগের স্থানীয় প্রতিনিধি হিসেবে আপনার নিকট এই স্মারকলিপি পেশ করছে এবং এই সমস্যগুলো সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য আপনার প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছে। আশা করি আমাদের আহ্বানে সাড়া দিয়ে আপনি সমস্যাগুলো আশু সমাধানে উদ্যোগী হবেন। অন্যথায় সুনামগঞ্জবাসীকে নিয়ে আমরা সমস্যা সমাধানের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হবো। জেলা প্রশাসক তাদের স্মারক লিপিটি গ্রহণ করেন এবং আশু সমস্যা সমাধানের জন্য বিষয়টি আগামী জেলা উন্নয়ন সভায় উপস্থাপন করবেন বলে আসস্থ করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')