bangladesh
 18 Oct 17, 10:06 AM
 320             0

সুনামগঞ্জের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক।।প্রতিমন্ত্রী এমএ মান্নান

সুনামগঞ্জের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক।।প্রতিমন্ত্রী এমএ মান্নান

সাইফ উল্লাহ: সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি আয়োজিত এক মতবিনিময় সভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, সুনামগঞ্জের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারনেই সুনামগঞ্জ মেডিকেল কলেজ সহ বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে। আমরা সুনামগঞ্জ থেকে ধর্মপাশা রাস্তা অচিরেই শেষ করতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন জয়শ্রী থেকে প্রয়োজনে ৮-১০ কি.মি: ওভারব্রীজ করে রাস্তা করতে হবে। সিলেট-সুনামগঞ্জ রাস্তা প্রসস্থকরণ আমলাতান্ত্রিক জটিলতায় আটকে আছে তবে আমাদের সকল প্রস্তুতি আছে। আমি চাই সুনামগঞ্জ-থেকে ঢাকায় তিন থেকে সাড়ে তিন ঘন্টায় যেথে। রানীগঞ্জ ব্রীজের কাজ শেষ হলে ঢাকার দুরত্ব অনেক কমে আসবে। গতকাল বুধবার দুপুরে তিনি এ কথা বলেন।


রোহিঙ্গাদের প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্হারা মিয়ানমারের সেনাবাহিনী ও স্থানীয় প্রতিপক্ষের দ্বারা জাতিগত নিধনের শিকার। মিয়ানমার তাদের পানিতে ডুবে মারতে চেয়েছিল আর আমরা তাদের পানি থেকে তুলে এনে বাঁচাতে চাইছি। বৈশ্বিক রাজনীতির কারণে কয়েকটি দেশ মিয়ানমারের পক্ষে থাকলেও পশ্চিমা বিশ্বসহ বিশ্বজনমত এই গণহত্যার বিপক্ষে। রোহিঙ্গার বিষয়ে সাড়া দুনিয়ার প্রধানমন্ত্রী আলোচিত হয়েছেন। তিনি মানবতার নেত্রী হিসেবে সবার কাছে পরিচিতি পাচ্ছেন। আমার মনে হয় একদিন শান্তিকে শেখ হাসনা অবশ্যই নোবেল পাবেন। বিপন্ন এই জগগোষ্ঠীর ফেরত পাঠাতে আমরা মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি। তার পূর্ব পর্যন্ত তাদের প্রতি মানবিক সহায়তা অব্যাহত থাকবে।


ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুজ্জামান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হারুনুর রশিদ, সাংবাদিক আল হেলাল, আবেদ মাহমুদ চৌধুরী, মাসুম হেলাল, সেলিম আহমদ তালুকদার, শাহজাহান চৌধুরী, শাসম শামীম, হিমাদ্রী শেখর ভদ্র, মাহমুদুর রহমান তারেক, বিশ্বজিতৎ সেন পাপন, জসিম উদ্দিন, শহীদনূর প্রমুখ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')