News71.com
 Bangladesh
 24 Apr 20, 12:17 PM
 933           
 0
 24 Apr 20, 12:17 PM

লালমনিরহাট সীমান্ত বিএসএফের রাবার বুলেটে বিজিবি সদস্যসহ আহত ৫॥

লালমনিরহাট সীমান্ত বিএসএফের রাবার বুলেটে বিজিবি সদস্যসহ আহত ৫॥

নিউজ ডেস্কঃ লালমনিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শটগানের (রাবার বুলেট) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্যসহ পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন। ২৩ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর সীমান্তে এই ঘটনা ঘটেছে। আহত ব্যক্তিরা হলেন বুড়িমারী বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্য খোকন মিয়া এবং বাকীরা ওই এলাকার মো. রশিদুল ইসলাম (৩৫), মো. আরেফ হোসেন (১৮), আজিজুল ইসলাম (৬০) ও ফিরোজা বেগম (৬৫)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে ছয়টার দিকে বুড়িমারী স্থলবন্দরের আন্তর্জাতিক অভিবাসন চৌকির (আইসিপি) পাশ দিয়ে ভারতীয় একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে বাংলাদেশে পাঠানোর চেষ্টা করে ভারতীয় ১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংড়াবান্দা বিএসএফ কোম্পানি সদরের একটি দল। এ সময় বিএসএফের দলটি ওই ভারসাম্যহীন ব্যক্তিকে নিয়ে পাথর ছুড়তে ছুড়তে শূন্যরেখা থেকে বাংলাদেশের কমপক্ষে ১০০ গজ অভ্যন্তরে অনুপ্রবেশ করে।

তারা আরো জানান, এ সময় জিরোপয়েন্টে দায়িত্বরত বিজিবি সদস্য ও সীমান্তের লোকজন বাঁধা দিলে তারা পিছু হটে। এরপর চ্যাংড়াবান্দা বিএসএফ ক্যাম্প থেকে আরো প্রায় ৭০-৮০ সদস্যের একটি দল আবারও ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে নিয়ে বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করলে আবারও বাঁধা দেয় বিজিবি ও সীমান্ত এলাকার মানুষেরা। পরে শটগানের অন্তত আট রাউন্ড গুলি ছুড়তে ছুড়তে ভারতীয় ভূখণ্ডে ফিরে যায় বিএসএফ। এ সময় বিজিবি সদস্যসহ পাঁচ বাংলাদেশি আহত হয়।

বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান এএস এম নেওয়াজ জানান, বিএসএফ সদস্যরা ভারত থেকে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে দেশে ঠেলে দেয়ার চেষ্টা করে। এতে বাঁধা দিলে নিরস্ত্র গ্রামবাসীর ওপর তারা গুলি চালায়। এ বিষয়ে ৬১ বিজিবির বুড়িমারী স্থলবন্দর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার ওমর ফারুক বলেন, ‘সীমান্তে এখন উত্তেজনা বিরাজ করছে। আমরা বিভিন্ন পয়েন্টে বিজিবির অতিরিক্ত সদস্য মোতায়েন করেছি।’

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন