bangladesh
 07 Mar 18, 02:08 AM
 152             0

এক বছরে নেত্রকোনায় ২৪৮ নারী ও শিশু নির্যাতনের শিকার হলেন ।।

এক বছরে নেত্রকোনায় ২৪৮ নারী ও শিশু নির্যাতনের শিকার হলেন ।।

নিউজ ডেস্কঃ গত এক বছরে নেত্রকোনায় মোট ২৪৮ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হন। এর মধ্যে নারী ২০০ জন এবং বিভিন্ন বয়সের শিশু ৪৮ জন। নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার এসব তথ্য দিয়েছে। গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত এই নির্যাতনের অভিযোগগুলো লিপিবদ্ধ হয়। তার মধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন ১৫৭ জন নারী ও ১৬ জন শিশু। মানসিক নির্যাতনের শিকার ১ জন। যৌন নির্যাতনের শিকার হয়েছেন ২৪ নারী ও ১৭ জন শিশু। বিষের কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ নারী ও ১২ শিশু। এসিড সন্ত্রাসের শিকার হয়েছে ১ জন শিশু। বাল্য বিবাহের শিকার ১ জন।

এ ব্যাপারে সামাজিক সংগঠন বারসিকের সমন্বয়কারী মো. অহিদুর রহমান বলেন,সরকারি যে চিত্র তা শুধু পত্রপত্রিকা বা হাসপাতালের চিকিৎসার রেজিস্টার দেখে সংগৃহীত হয়। কিন্তু বাস্তব চিত্র পুরাই ভিন্ন। ভয়াবহ রকম ভাবে বেড়ে চলেছে এ নির্যাতনের সংখ্যা। এর মূল কারণ হচ্ছে সমাজের মানুষের নৈতিক শিক্ষার অভাব,বিচারহীনতার সংস্কৃতি,ইন্টারনেটের মাধ্যমে পর্নোগ্রাফির অবাধ ব্যবহার। এগুলোকে নিয়ন্ত্রণ করতে পারলেই কেবল এই নির্যাতনের চিত্র পাল্টানো সম্ভব। তা না হলে বিভিন্ন বয়সের নারী শিশুদের রক্ষা করা সম্ভব নয়।

এদিকে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের কর্মকর্তা এস এম সেলিম বলেন,আগের তুলনায় নির্যাতনের ব্যাপারগুলো এখন বেশি প্রচার হচ্ছে। একেবারে কমে আসছে বলা যাবে না। তবে কিছুটা পরিবর্তন হচ্ছে। আমাদের এখানে যারা আসেন আমরা তাদের পাশে দাঁড়াই এবং সেবা দিয়ে থাকি। এগুলোকে একেবারে নির্মূল করতে হলে সকল দিক থেকে সচেতনতা বাড়াতে হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')