News71.com
 Bangladesh
 28 Mar 19, 05:44 AM
 1559           
 0
 28 Mar 19, 05:44 AM

উপজেলা নির্বাচন॥ খুলনা-৬ আসনের এমপি আক্তারুজ্জামান বাবুকে এলাকা ছাড়ার নির্দেশ

উপজেলা নির্বাচন॥ খুলনা-৬ আসনের এমপি আক্তারুজ্জামান বাবুকে এলাকা ছাড়ার নির্দেশ

নিউজ ডেস্ক: উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রভাব খাটানোর অভিযোগে খুলনা ৬ ( পাইকগাছা-কয়রা) আসনের এমপি আক্তারুজ্জামান বাবুকে এলাকা ছাড়তে বলেছে নির্বাচন কমিশন। আগামী ৩১ মার্চ তার সংসদীয় আসনের দুটি উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। গতকাল এমপি বাবুর এই আচরন বিধি লঙ্ঘনের বিষয়ে পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিদন্ধি প্রার্থী শেখ মনিরুল ইসলাম নির্বাচন কমিশন সচিবের কাছে অভিযোগ জানান ।পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মনিরুল ইসলাম তার লিখিত অভিযোগে ইসিকে জানিয়েছেন এমপি আক্তারুজ্জামান বাবু নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে পাইকগাছা নির্বাচনী এলাকায় অবস্খান নিয়ে একজন বিশেষ প্রার্থীর পক্ষে প্রচারনা চালাচ্ছেন। তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের তার পছন্দের প্রার্থীর পক্ষে ভোট দিতে প্রভাবিত করছেন। উপরন্তু তিনি প্রকাশ্য উপজেলার দূর্গম ও সংখ্যালঘু হিন্দু এলাকা বলে পরিচিত লতা, দেলুটি, সোলাদানা, লস্কর ও গড়ইখালী ইউনিয়নে জোর পূর্বক ব্যালট কেড়ে নিয়ে সিল মারার জন্য তার অনুসারিদের উৎসাহিত করছেন।

প্রতিদন্ধি প্রার্থী শেখ মনিরুল ইসলামের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে নড়ে চড়ে বসে নির্বাচন কমিশন। পরে গতরাতেই ইসি ক্ষমতাসীন দলের এমপি আক্তারুজ্জামান বাবুকে এলাকা ছাড়ার নির্দেশনা দেন। উল্লেখ্য গতকাল আক্তারুজ্জামান বাবু ছাড়াও সারাদেশের সরকার দলীয় আরও সাত জন সংসদ সদস্যকে নির্বাচনী এলাকা ছাড়ার জন্যে বলা হয়েছে। সব মিলিয়ে নির্বাচন কমিশন চার ধাপে এ নিয়ে অন্তত ২১ জন এম‌পিকে সতর্ক করলো। খুলনা ৬ আসনের এমপি এমপি আক্তারুজ্জামান বাবু ছাড়াও গতকাল বুধবারের মধ্যে টাঙ্গাইল-৪,৫, ৮, বাগেরহাট ৪, ময়মনসিংহ-১১ ও যশোর-২ এর সাংসদকে স্ব স্ব নির্বাচনী এলাকা ত্যাগ করতে সংশ্লিষ্ট সাংসদদের কাছে চিঠি পাঠানো হয়েছে বলে ইসির যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান নিউজ৭১ ডটকমকে জানিয়েছেন। নির্বাচন কমিশনের এ কর্মকর্তা জানান, সংশ্লিষ্ট এম‌পিদের বিরুদ্ধে নিজ নির্বাচনী এলাকার উপজেলা ভোটে প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগ রয়েছে। তাই তাদেরকে যত দ্রুত সম্ভব এলাকা ছাড়ার জন্য বলা হয়েছে।

গত সন্ধ্যায় ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়, টাঙ্গাইল-৮ মো. জোয়োহেরুল ইসলাম, টাঙ্গাইল-৫ মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৪ মোহাম্মদ হাছান ইমাম খান, খুলনা-৬ মো. আক্তারুজ্জামান, বাগেরহাট-৪ মো. মোজাম্মেল হোসেন, ময়মনসিংহ-১১ কাজিম উদ্দিন আহম্মেদ ও যশোর-২ মো. নাসির উদ্দিনকে। তাদেরকে অনতিবিলম্বে এলাকা ছাড়ার জন্য বলা হয়েছে।গত ১০ মার্চ থেকে উপজেলা ভোট শুরু হয়। ইতোমধ্যে তিন ধাপ শেষ হয়েছে। ৩১ মার্চ চতুর্থ ধাপ ও ১৮ জুন পঞ্চম ধাপের ভোট অনুষ্ঠিত হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন