bangladesh
 28 Dec 18, 03:26 PM
 111             0

খুলনার ৭৮৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৩৫টিই ঝুঁকিপূর্ণ  

খুলনার ৭৮৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৩৫টিই ঝুঁকিপূর্ণ   

নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনের ৭৮৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৩৫টিই ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) শনাক্ত করেছে পুলিশ। নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খুলনার ছয়টি আসনের মধ্যে খুলনা-২ ও ৩ নির্বাচনী এলাকা মহানগরীতে অবস্থিত। এছাড়া খুলনা-১ ও ৫ এর কিছু অংশ মেট্রোপলিটন পুলিশের অধীনে রয়েছে। এখানকার ৩০৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৪২টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া জেলা পুলিশের অধীনে থাকা খুলনা-১, ৪, ৫ ও ৬ নির্বাচনী এলাকার ৪৭৭টি ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ২৯৩টি।

জেলা পুলিশ সুপার (এসপি) এসএম শফিউল্লাহ গণমাধ্যমকে বলেন, তিনটি বিষয়কে বিবেচনায় রেখে ভোটকেন্দ্রগুলোকে অধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। এর মধ্যে লজিস্টিক সাপোর্ট, বিদ্যুৎ, যোগাযোগ ব্যবস্থা অপ্রতুল এবং অতীতে ওই কেন্দ্রগুলোতে সহিংসতা হয়েছিলো কিনা। তিনি আরও বলেন, যেসব ভোটকেন্দ্রে যাতায়াতে সমস্যা রয়েছে সেগুলোকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করে নিরাপত্তা ব্যবস্থা ও ভোটের সরঞ্জাম আনা-নেওয়ার ক্ষেত্রে বিকল্প হিসেবে মোটরসাইকেল বা স্পিটবোর্ড ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে। গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১২ সদস্যের টিম ও গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ১৪ সদসের টিম থাকবে।

এবারের নির্বাচনে খুলনা-৬ আসনের ১৮লাখ ৯৮৯জন ভোটারের মধ্যে পুরুষ ৯লাখ ২হাজার ৯৫০জন এবং নারী রয়েছেন ৮লাখ ৯৮হাজার ৩৯জন। কেন্দ্র ৭৮৬টি ও কক্ষ রয়েছে ৩ হাজার ৮৫৬টি। ২০১৪ সালের ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ১৬ লাখ ৪৩৫জন ভোটারের মধ্যে পুরুষ ৮লাখ ৩হাজার ৭১৮জন ও নারী ছিলেন ৭লাখ ৯৬হাজার ৬১৭জন। কেন্দ্র ৭৩৯টি এবং কক্ষ ছিল ৩হাজার ৫৭৩জন। এবার ভোটার, কেন্দ্র ও কক্ষ বেড়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')