bangladesh
 30 Jul 18, 05:33 PM
 549             0

যৌন হয়রানির প্রতিবাদ করায় ভিক্ষুককে অমানুষিক নির্যাতন।।৪০দিন পর থানায় মামলা

যৌন হয়রানির প্রতিবাদ করায় ভিক্ষুককে অমানুষিক নির্যাতন।।৪০দিন পর থানায় মামলা

নিউজ ডেস্ক: খুলনার ডুমুরিয়ায় ভিক্ষুকের মেয়েকে যৌন হয়রানি করা ও ভিক্ষুককে মারপিট করে টাকা ছিনতাইয়ের ঘটনায় অবশেষে ৪০দিন পর থানায় মামলা দায়ের হয়েছে। আলোচিত এই ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় থানা ভারপ্রাপ্ত কর্মকতার নজরে আসলে তিনি নির্যাতনের শিকার ভিক্ষুক শিখা রানী ঢালী বাড়িতে পুলিশ পাঠিয়ে তার মাকে থানায় নিয়ে এসে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানতে পারেন। পরে শিখা রানীর বৃদ্ধা মা আল্লাদী রানী ঢালী বাদী হয়ে সোমবার ডুমুরিয়া থানায় এই মামলাটি দায়ের করেন ।

মামলার বিবরন এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় উপজেলার মাগুরখালী এলাকায় স্বামী পরিত্যক্তা হতদরিদ্র ছোট খুকু ওরফে শিখা ঢালী (৪৭) গত ৯ বছর যাবত দুই কন্যা সন্তান ইতু ঢালী (১৭) ও পূজা ঢালী (৮) কে নিয়ে বাবার বাড়িতে থেকে ভিক্ষা বৃত্তি করে জীবীকা নির্বাহ করে আসছে। এমতাবস্থায় পাইকগাছা চিনেমলা এলাকার সমিরন মন্ডলের ছেলে মাগুরখালী মামার বাড়ি বসবাসরত ছাত্রলীগ নেতা লিংকন মন্ডল (২২) ওই ভিক্ষুকের বড় মেয়ে ইতু ঢালীকে প্রায়ই কু-প্রস্তাব ও উত্যক্ত করে আসছিলো। বিষয়টি ইতু তার মা শিখা ঢালীকে জানালে, শিখা লিংকনের কাছে এর কারণ জানতে চায়। এতে লিংকন ক্ষুব্ধ হয়ে তার সহযোগী মধু মন্ডল (২৪) পবিত্র মন্ডল (২৩) ও আশিষ গোলদার ২৪) সহ দলবল নিয়ে নিয়ে শিখাকে খুজতে থাকে। গত ১৯ জুন রাত ৯টার দিকে শিখা ভিক্ষা করে বাড়ী ফেরার পথে তার উপর হামলা চালায়। হামলায় শিখার বাম পা ও বাম হাতের হাড় ভেঙ্গে যায়। পরে স্থানীয় ইউপি সদস্য প্রসাদ কুমার মন্ডল ও মাগুরখালী পুলিশ ফাড়ির টু আইসি এ এস আই আলতাপ হোসেন তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ছাত্রলীগ নেতা লিংকন মন্ডল ও তাঁর সহযোগীরা স্থানীয় মাগুরখালী ইউনিয়নের চেয়ারম্যান বিমল কৃষ্ণ সানার ছত্রছায়ায় এলাকায় নানা অপকর্ম করে বেড়ায় বলে অভিযোগ রয়েছে। সে খুলনা বিএল কলেজের ছাত্র বলে জানা গেছে। ইউপি সদস্য প্রসাদ কুমার মন্ডল জানান ঘটনাস্থলে গিয়ে শুনি ছাত্রলীগ নেতা লিংকনের নেতৃত্বে তার সহযোগিরা ভিক্ষুক শিখা ঢালীকে পিটিয়ে হাত পা ভেঙ্গে ফেলে গেছে। সে অজ্ঞান হয়ে পড়ে আছে এবং তার সাথে থাকা ছোট মেয়ে পূজা ঢালী চিৎকার করে কান্নাকাটি করছে। এরপর একটি বস্তা নিয়ে তার উপর শিখাকে তুলে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করি।ডুমুরিয়া থানার ওসি মোঃ হাবিল হোসেন জানান বিষয়টি নিয়ে এতদিনে থানায় কেউ অভিযোগ করেননি। পত্রিকায় প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি। পরে পুলিশ পাঠিয়ে ঘটনা সম্পর্কে বিস্তারিত শুনে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')