News71.com
 Bangladesh
 29 Jul 18, 02:43 PM
 1225           
 0
 29 Jul 18, 02:43 PM

খুলনার টুটপাড়া কবরস্থানে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি সুজা।

খুলনার টুটপাড়া কবরস্থানে মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি সুজা।


নিউজ ডেস্ক: শোকার্ত হাজার হাজার জনতার অংশগ্রহণের মধ্যদিয়ে খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজার দাফন সম্পন্ন হয়েছে। আজ রোববার বাদ আছরে জানাজার নামাজ শেষে টুটপাড়া কবরস্থানে মরহুমের বাবা- মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। এমপি সুজার জানাজার নামাজে অংশ নেয় দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশা ও বয়সের মানুষ। জানাজার নামাজ শুরুর আগেই জনসমুদ্রে পরিণত হয় মহানগরীর শহীদ হাদিস পার্ক। জানাজার নামাজে প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন এমপি ও শেখ সালাউদ্দীন জুয়েল, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, খুলনা-৬ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল হক, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মণি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মীর শওকাত আলী বাদশা এমপি, বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার, পুলিশ সুপারসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মী এবং হাজার হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

এর আগে দুপুর সাড়ে ৩টায় মরহুমের মরদেহ নগরীর বাসভবন থেকে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনা হয়। আওয়ামী লীগ কার্যালয়ে মরদেহ বহনকারী গাড়ি পৌঁছালে নেতাকর্মীরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। এরপর একে একে মহানগর ও জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এর আগে ঢাকায় জানাজা শেষে সুজার মরদেহ হেলিকপ্টার যোগে খুলনা নৌ বাহিনীর তিতুমির হেলিপ্যাডে এসে পৌঁছালে দলের নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। মরদেহের সঙ্গে ঢাকা থেকে প্রয়াত এমপি সুজার স্ত্রী খোদেজা রশিদী, ছেলে মেয়েরা, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সংসদ সদস্য শেখ হেলাল, তার ছেলে শেখ তন্ময়, বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শিদী আসেন।

খুলনার টুটপাড়ার বাসভবনে মরহুমরে মরদেহ আনা হলে সেখানে আত্মীয়স্বজন ও এলাকাবাসী তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বাদ জোহর নগরীর টুটপাড়ায় মরহুম এস এম মোস্তফা রশিদী সুজার বাবার নামে প্রতিষ্ঠিত মবকুল হোসেন জামে মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী অংশ নেন। আজ সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজার দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়। জানাজায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, চিফ হুইপ আ স ম ফিরোজসহ দলীয় নেতাকর্মী ও অসংখ্য গুণগ্রাহী শরিক হন। এর আগে সিঙ্গাপুরে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার নামাজের আগে মরহুমের কফিনে রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল মো. সারোয়ার হোসেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতারা, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে হুইপরা এবং বিরোধীদলীয় নেতার পক্ষে মামুনুর রশিদ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এর আগে এস এম মোস্তফা রশিদী সুজার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন শিল্পমন্ত্রী তোফায়েল আহমদ।উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৬ জুলাই) রাতে খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা (৬৫) সিঙ্গাপুরের অর্চিডে অবস্থিত মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপির মৃত্যুতে সাত দিনব্যাপী শোক কর্মসূচি পালন করেছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন