News71.com
 Bangladesh
 31 Jan 18, 07:08 AM
 5001           
 0
 31 Jan 18, 07:08 AM

খুলনা জেলা আওয়ামীলীগের কমিটি সম্প্রসারণ নিয়ে বিশৃঙ্খলা ।। পুলিশ প্রহরায় সভাস্থল ছাড়েন শেখ হারুন

খুলনা জেলা আওয়ামীলীগের কমিটি সম্প্রসারণ নিয়ে বিশৃঙ্খলা ।। পুলিশ প্রহরায় সভাস্থল ছাড়েন শেখ হারুন

নিউজ ডেস্কঃ জমি দখলের মত খুলনা জেলা আওয়ামীলীগ দখলের অপচেষ্টা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর জেলা সভাপতি শেখ হারুনের এই অপতৎপরতা রুখে দিল জেলার সর্বস্তরের নেতাকর্মীরা। জেলার প্রথম সারির নেত্রীস্থানীয়দের প্রবল বাধায় মিটিং অসমাপ্ত রেখে পুলিশ প্রহরায় সভাস্থল ত্যাগ করতে বাধ্য হন শেখ হরুনুর রশীদ । মুলত জেলা আওয়ামীলীগের সাতটি শূন্য পদ পূরণ নিয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় বিরোধের সৃষ্টি হয়েছে। উপস্থিত প্রায় সকল নেতাই দাবী করেন জেলার নীতিনির্ধারনী নেতা আওয়ামীলগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ডঃ মসিউর রহমান, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা ৪ আসনের সাংসদ মোস্তফা রশিদী সুজা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ’র উপস্থিতিতে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। কিন্ত জেলার সভাপতি কারও কথায় কর্নপাত না করে অনড় অবস্থান নেয়ায় তর্কবিতর্ক শুরু হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উল্লে্খ্য গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় দলীয় কার্যালয়ে কার্যকরী কমিটির এই সভা অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাড. সুজিত অধিকারী। সভায় আগামী ১০ ফেব্রুয়ারি কর্মীসভা ও ৩ মার্চ প্রধানমন্ত্রীর খুলনায় আগমন উপলক্ষে জনসভা সফলভাবে বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর সভাপতি ৭টি শূন্য পদে প্রস্তাবিত নাম ঘোষণা করলে তার বিরোধিতা করে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাডভোকেট এম এম মুজিবর রহমান যুগ্ম সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাবু, ডাঃ বাহারুল আলম, অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, রফিকুর রহমান রিপন, ডাঃ শহীদ উল্লাহ, এম এ রিয়াজ কচি। এসময় তারা প্রস্তাব করেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সদস্য ও মন্ত্রীর উপস্থিতিতে এই সিদ্ধান্ত নিতে হবে। সভায় প্রায় সকল বক্তা দাবী করেন জেলার সিনিয়র নীতি নির্ধারনী এই তিননেতা ছাড়াও সকল সংসদ সদস্য ও নির্বাচন মুখি হওয়ায় কমিটি সম্প্রসারণ ও কোআপটের বিষয়ে তাদের মতামত নেয়া জরুরী। কারন আগামীতে যারা নির্বাচনের মাঠে দলীয় প্রার্থী হবেন বা হতে আগ্রহী তাদের মতামতে কমিটি সম্প্রসারণ হলে এই নেতারা ভোটে একটি সদর্থক ভুমিকা পালন করতে পারবে যা দলের পক্ষে বিজয় অর্জনে সহায়ক ভুমিকা পালনে করবে। এসময় সভাস্থলে হট্টগোল শুরু হয়। দলের কয়েকজন নেতা উত্তেজিত হয়ে পড়েন। পরিস্থিতি বেগতিক দেখে সভাপতি শেখ হারুনুর রশীদ সভা শেষ বা মুলতবি না করে বা কোন সিদ্ধান্ত নদিয়েই সভাস্থল ত্যাগ করে চলে যান।

শেখ হারুন প্রস্তাবিত জেলার সাতটি শুন্য পদের মধ্যে বর্তমান ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক অ্যাড. নিমাই চন্দ্র রায় ও দপ্তর সম্পাদক অ্যাড. ফরিদ আহমেদকে সহ-সভাপতি, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামালকে যুগ্ম সম্পাদক, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. নব কুমার চক্রবর্তীকে সাংগঠনিক সম্পাদক, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. শাহ আলমকে দপ্তর সম্পাদক, সদস্য অ্যাড. রবীন্দ্রনাথ মন্ডলকে আইনবিষয়ক সম্পাদক এবং বদরুল আলম বাদশা, আমির আলী গাইন, শেখ মনিরুল ইসলামকে নতুন সদস্য করার প্রস্তাব করা হয়।যদিও গতরাতে জেলা সভাপতি শেখ হারুনুর রশীদ গনমাধ্যমকে জানান, আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রীর আগমন, ১০ ফেব্রুয়ারি কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কর্মীসভা সফলের লক্ষ্যে সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও আগামী ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে কোন ধরনের নাশকতা সৃষ্টি না হয় সে বিষয়ে নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। ৭টি শূন্য পদে কোঅপ্ট করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে সভায় কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। শুধু প্রস্তাব করা হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা অনুযায়ি পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে যুগ্ম সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু জানান, নির্দিষ্ট একজনের স্বার্থে তড়িঘড়ি করে এই সাতটি পদ পূরণ করার অপচেষ্টা চালানো হয়। এসময় অধিকাংশ নেতা এর বিরোধিতা করলে উত্তেজনা সৃষ্টি হয়। সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে এধরনের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না। উল্লেখ্য, আওয়ামী লীগের গঠনতন্ত্র ও সর্বশেষ সংশোধনী অনুযায়ী প্রতি সাংগঠনিক জেলা ও মহানগর শাখায় (কর্মকর্তা ৩৯ এবং সদস্য ৩৬) মোট ৭৫ সদস্য বিশিষ্ট হওয়ার বিধান রয়েছে। কিন্তু জেলা আওয়ামী লীগের কমিটি গঠন ও অনুমোদনের সময় ৭১ সদস্য বিশিষ্ট হওয়ার কথা থাকলেও সেটি হয়েছিল ৭০ সদস্য বিশিষ্ট। তাই পূর্বের ১টি শূন্য পদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক গাজী আব্দুল হাদী এবং সদস্য গাজী ফায়েকুজ্জামান মারা যাওয়ায় মোট ৩টি পদ শূন্য হয়। এছাড়া কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটিতে আরও ৪ জনকে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেয়। সব মিলিয়ে জেলা আওয়ামী লীগে ৭টি পদ শূন্য ছিল। সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতির এই সেচ্ছাচারি আচরনের বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ জানতে পেরেই খুলনার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা এস এম কামাল, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, ও সর্বশেষ কেন্দ্রীয় সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ফোন করে পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নিয়েছেন এবং করনীয় সম্পর্কে দিক নির্দেশনা দিয়েছেন বলে দলীয় সুত্রে জানাগেছে।

Comments

boss

2018-02-02 07:06:42 PM


Harun saheb holo akta nordomar kit...baja lok

নিচের ঘরে আপনার মতামত দিন