News71.com
 Bangladesh
 20 Sep 17, 06:31 AM
 1001           
 0
 20 Sep 17, 06:31 AM

সুন্দরবনে পৃথক দুই এলাকা থেকে মুক্তিপণের দাবিতে ১৫ জেলে অপহরণ।।  

সুন্দরবনে পৃথক দুই এলাকা থেকে মুক্তিপণের দাবিতে ১৫ জেলে অপহরণ।।   

নিউজ ডেস্কঃ বাগেরহাটের পূর্ব সুন্দরবনে জেলে অপহরণের খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে শরণখোলা উপজেলার আওতাধীন চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের শৌলা ও তাম্বুলবুনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বনদস্যু ‘বড়ভাই ও সুমন’ বাহিনী পৃথক দুই এলাকা থেকে নগদ টাকা ও মালামালসহ অন্তত: ১৫ জন জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে গেছে। বনবিভাগ ও মৎস্য ব্যবসায়ীরা এ তথ্য নিশ্চিত করেছে। অপহৃতদের মধ্যে দুই জনের নাম জানা গেছে। এরা হলেন,বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের আ. জলিল মাতুব্বর (৩৫) ও তার ছোট ভাই ইলিয়াস মাতুব্বর (২৮)। অন্য জেলেদের বাড়ি শরণখোলা উপজেলা উত্তর রাজাপুর,দক্ষিণ রাজাপুর ও সোনাতলা গ্রামে। তবে,তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা সম্ভব হয়নি।

সোনাতলা গ্রামের মৎস ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন আজ বুধবার বিকেল ৪ টার দিকে জানান,ধানসাগর স্টেশনের শৌলা এলাকায় গতকাল মঙ্গলবার রাত ৩টার দিকে বনদস্যু বড়ভাই বাহিনীর ১০-১২ জন সদস্য জেলে বহরে হানা দিয়ে জেলেদের মারধর শুরু করে। এসময় ইদ্রিস নামের এক জেলে তার নৌকায় থাকা পাঁচ হাজার টাকা দিয়ে মুক্তি পান। পরে দস্যুরা একেক করে ১৩ নৌকা থেকে ১৩জন জেলেকে তুলে নিয়ে যায়। অপরদিকে,একই রাতে ওই স্টেশনের তাম্বুলবুনিয়া এলাকা থেকে বনদস্যু সুমন বাহিনী দুই জেলেকে অপহরণ করে নিয়ে যায়। অপহৃত জেলেদের মুক্তিপণের পরিমান এখনো জানায়নি দস্যুরা।

ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) মো. হুমায়ুন কবির জানান,জেলে অপহরণের খবর পেয়ে বনরক্ষীদের নিয়ে ঘটনাস্থলে যাওয়া হয়। ওই এলাকায় সকাল থেকে টহল জোরদার করা হয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোনের (মংলা) অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান,খবর পেয়ে সুন্দরবনের কচিখালী,সুপতি,কোকিলমনিসহ তিন স্টেশনের কোস্টগার্ড সদস্যদেরকে জেলে উদ্ধারে অভিযানের নির্দেশ দেওয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন