News71.com
 Bangladesh
 22 Jul 17, 01:10 AM
 1151           
 0
 22 Jul 17, 01:10 AM

গত দুইদিনের টানা বর্ষণে শিল্পনগরী খুলনাতে জলাবদ্ধতা।।

গত দুইদিনের টানা বর্ষণে শিল্পনগরী খুলনাতে জলাবদ্ধতা।।

নিউজ ডেস্কঃ গত দুইদিনের টানা বৃষ্টিতে খুলনা মহানগরী ও আশপাশের বেশির ভাগ সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় নগরজুড়ে দেখা দেয় জলাবদ্ধতা। বঙ্গোপসাগরে সৃষ্ট মওসুমি নিন্মচাপে বৃহস্পতিবার সকাল থেকে খুলনায় অবিরাম বর্ষণ শুরু হয়। হঠাৎ দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বেশির ভাগ মানুষ ঘরে আটকা পড়ে। ফলে পুরো নগরী দিনের বেশির ভাগ ছিল জনমানবহীন। নগরীর বড়বাজার ও অভিজাত মার্কেটগুলোর দোকানপাট বন্ধ থাকলেও বিকেলের পর খুলতে শুরু হয়। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সীমাহীন দুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে।অফিস-আদালতের উদ্দেশ্যে বের হওয়া যাত্রীদের পড়তে হয় চরম ভোগান্তিতে।

একটানা বৃষ্টিতে অনেকের ঘরবাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠানেও পানি প্রবেশ করে। মাছের ঘেরগুলোতে আতঙ্কে জাল নিয়ে ছুটতে থাকেন ঘের মালিকেরা। শহরের বেশ কয়েকটি রাস্তায় জাল নিয়ে কেউ কেউ আবার মাছ ধরতে নেমে পড়েন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিার্থীদের উপস্থিতি কম থাকায় বিরাজ করে অঘোষিত ছুটি। খুলনা নৌ-বাহিনী স্কুলে পরীক্ষা দিতে আসা চতুর্থ শ্রেণীর ছাত্রী রাওহা ও আনুশা জানান, প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে এলেও স্কুল আঙ্গিনাতে হাঁটুপানি থাকায় তাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে।এ দিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সুযোগে রিকশা, মাহিন্দ্র ও ইজিবাইক চালকেরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করেন।

কোথাও কোথাও ভাড়া নিয়ে যাত্রীদের সাথে বচসাও হয়। অতিবৃষ্টিতে নগরীর প্রাণকেন্দ্র রয়্যাল মোড়, বাইতিপাড়া, তালতলা, শান্তিধাম মোড়, মডার্ন ফার্নিচার মোড়, পিকচার প্যালেচ মোড়, পিটিআই মোড়, সাতরাস্তার মোড়, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, ময়লাপোতা, শিববাড়ি মোড়, বড়বাজার, মির্জাপুর রোড, খানজাহান আলী রোড, খালিশপুর, দৌলতপুর, নতুনবাজার, পশ্চিম রূপসা, আহসান আহমেদ রোডসহ বিভিন্ন এলাকা পানিতে থই থই করতে দেখা যায়। খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া কর্মকর্তা আমিরুল আজাদ নিউজ৭১কে জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট মওসুমি নি¤œচাপের ফলে এই বৃষ্টিপাত হচ্ছে। দেশের সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত বহাল রয়েছে। বৃহস্পতিবার দিনভর বৃষ্টিপাত চলে। আজ থেকে আবহাওয়া স্বাভাবিক হতে পারে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন