News71.com
 Bangladesh
 29 Jan 21, 11:10 AM
 521           
 0
 29 Jan 21, 11:10 AM

র‌্যাগিংয়ের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী বহিষ্কার।।

র‌্যাগিংয়ের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী বহিষ্কার।।

 

নিউজ ডেস্কঃ র‌্যাগিংয়ের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তৃতীয় বর্ষের (৪৭তম ব্যাচ) বিভিন্ন বিভাগের ১১শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৯ জানুয়ারি ভার্চুয়ালি অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বহিষ্কৃতরা হলেন মার্কেটিং বিভাগের মো. শিহাব ও মোহাম্মদ মশিউর রহমান, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের তামীম হোসেন ও রিজওয়ান রাশেদ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ছালাউদ্দিন ইউসুফ ও রোজেন নূর। বাংলা বিভাগের শিমুল আহমেদ, ইংরেজি বিভাগের সাকিল মাহমুদ, চারুকলা বিভাগের আকাশ হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফয়জুল ইসলাম নিরব এবং ইতিহাস বিভাগের সারোয়ার হোসেন শাকিল। 

 

তারা সকলেই বঙ্গবন্ধু হলে অবৈধভাবে অবস্থান করছিলেন। এদের মধ্যে শিহাবকে দুই বছরের জন্য এবং বাকি ১০জনকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এ সময়ে এই শিক্ষার্থীরা হলে কিংবা ক্যাম্পাসে অবস্থান করতে পারবেন না বলেও জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

 

এ বিষয়ে প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, বঙ্গবন্ধু হলে র‌্যাগিংয়ের জন্য কয়েকজনকে বহিষ্কার করেছে। আরেকটা বড় কারণ হলো তারা কেউই বঙ্গবন্ধু হলের শিক্ষার্থী না তারা সেখানে অবৈধভাবে অবস্থান করছিলেন তাই এ বহিষ্কারাদেশ। নিজের হলে না থেকে অন্য হলে থেকে আবার র‌্যাগিং করে এর জন্যই এ শাস্তি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন