News71.com
 Bangladesh
 23 Sep 19, 01:56 PM
 717           
 0
 23 Sep 19, 01:56 PM

বিনামূল্যের ঘরের জন্য কিশোরগঞ্জে ১০-২০ হাজার টাকা নিয়েছেন ইউপি চেয়ারম্যান॥  

বিনামূল্যের ঘরের জন্য কিশোরগঞ্জে ১০-২০ হাজার টাকা নিয়েছেন ইউপি চেয়ারম্যান॥   

নিউজ ডেস্কঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা চেয়ারম্যান সায়দুজ্জামান সৈয়দুরের বিরুদ্ধে গৃহীনদের ঘর নির্মাণের জন্য ১০-২০ হাজার টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের অন্তত ২০০ গৃহহীনের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে আত্মসাৎ করেছেন তিনি। দেড় বছর আগে টাকা দিলেও এখনও অনেকে ঘর না পাওয়ায় হতাশ গৃহহীন পরিবারগুলো। যার জমি আছে ঘর নেই,তার নিজ জমিতে গৃহ নির্মাণ’উপ-খাতের আওতায় হতদরিদ্র্য পরিবারকে এক লাখ টাকায় ঘর বিনামূল্যে করে দেওয়ার উদ্যোগ নেয় সরকার। ঘর অনুমোদনের খরচের কথা বলে মুমুরদিয়া ইউনিয়নের অন্তত ২০০ দরিদ্র্য পরিবারের কাছ থেকে ১০-২০ হাজার টাকা করে নেয় চেয়ারম্যান সায়দুজ্জামান সৈয়দু। স্থানীয় ইউপি সদস্যদের সহযোগিতায় তিনি এ টাকা নেন। টাকা নেওয়ার তিন মাসের মধ্যে ঘর নির্মাণের কথা থাকলেও দেড় বছরে ঘর পাননি তারা।

মুমুরদিয়া ইউনিয়নে ২০১৭-১৮ অর্থবছরে ৩৮টি ঘর নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রকল্পের সভাপতি করে তার অনুকূলে বরাদ্দ দেওয়া হয় ৩৮ লাখ টাকা। দুস্থদের শনাক্ত করে ৩০ জুনের মধ্যে গৃহনির্মাণ সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হলেও নির্ধারিত সময়ের মধ্যে ৩০টি ঘর নির্মাণ করা হয়।
৮ নম্বর ওয়ার্ডের বাঘবেড় গ্রামের মল্লিকা খাতুন বলেন, ‘আমার ঘর নির্মাণ করে দেবে বলে চেয়ারম্যান ১৫ হাজার টাকা নিয়েছেন। মেম্বার রতন মিয়াও বিষয়টি জানেন। আমার মতো অনেকের কাছ থেকেই টাকা নিয়েছেন তিনি। কেউ কেউ ঘর পেলেও আমি এখনও পাইনি, টাকাটাও ফেরত পাচ্ছি না।’ কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সুত্রধর বলেন, ‘এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার তালিকার একটি প্রকল্প। যাদের জমি আছে আমরা সরকারিভাবে তাদের ঘর সম্পূর্ণ বিনামূল্যে করে দিচ্ছি। যদি কেউ টাকা নিয়ে থাকে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন