bangladesh
 13 Feb 18, 07:00 AM
 101             0

এসএসসি পরীক্ষায় দায়িত্বে অবহেলার কারণে ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার।।

এসএসসি পরীক্ষায় দায়িত্বে অবহেলার কারণে ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার।।

নিউজ ডেস্কঃ গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে ১০ শিক্ষককে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কোটালীপাড়া উপজেলার বলিহার ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে এসব শিক্ষকদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষকরা হলেন প্রশান্ত বাড়ৈ, মনিরা খানম, মনির হাওলাদার,কবিতা কির্ত্তনীয়া,অশোক জয়ধর,শামীম আহম্মেদ, মোহসিন তালুকদার, লায়েকউজ্জামান, নিয়াজ মকদুম ‌এবং জয় প্রকাশ বিশ্বাস। বহিষ্কৃতরা কোটালীপাড়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেন বলেন,ওই পরীক্ষা কেন্দ্রের তিনটি কক্ষে পদার্থ বিজ্ঞান,ফিন্যান্স ও ব্যাকিং এবং বিশ্ব সভ্যতা পরীক্ষায় পাশাপাশি পরীক্ষার্থীদের একই সেট প্রশ্নপত্রে উত্তর দিতে দেখা যায়। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে কেন্দ্রের ১০২, ১০৩ ও ১০৪ নম্বর কক্ষে বিষয়টি আমার দৃষ্টিতে আসে। পরে আমি কেন্দ্র সচিবকে জানালে তিনি ওইসব শিক্ষকদের আজীবনের জন্য বহিষ্কার করেন। তারা চাকরিকালে আর কোনো পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না।

কোটালীপাড়া পরীক্ষা কেন্দ্রের কেন্দ্রসচিব ও কোটালীপাড়া পাবলিক ইউস্টিটিউশনের প্রধান শিক্ষক সুরেশ দাস বলেন,আজ মঙ্গলবার বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান,ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাকিং এবং মানবিক বিভাগের বিশ্ব সভ্যতা বিষয়ে পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালে বেলা সাড়ে ১১টার দিকে কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিদর্শনে বিষয়টি দেখতে পান যে,পরীক্ষার্থীরা পাশাপাশি দুই-তিনজন একই সেট প্রশ্নে উত্তর দিচ্ছে। শিক্ষকদের দায়িত্ব ছিল খাতা স্বাক্ষরের সময় খাতা ও প্রশ্নের সেট মিলিয়ে দেখা। তারা সেটা করেননি। এই ঘটনার সত্যতার ভিত্তিতে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মোতাবেক ওই ১০ শিক্ষককে আজীবন পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')