News71.com
 Bangladesh
 28 Jul 17, 01:10 AM
 1167           
 0
 28 Jul 17, 01:10 AM

যাত্রা শুরু করলো পুলিশ লাইন্স ডেমরা ।। ডিএমপির কাজের গতি বাড়ছে

যাত্রা শুরু করলো পুলিশ লাইন্স ডেমরা ।। ডিএমপির কাজের গতি বাড়ছে

নিউজ ডেস্কঃ ঢাকা মহানগরের আইন শৃংখলা রক্ষার্থে দ্রুত ডিউটি স্থলে যাওয়ার জন্য ঢাকা শহরের চারপাশে চারটি আঞ্চলিক পুলিশ লাইন্স গঠনের উদ্যোগ নিয়েছিল সরকার। তারই ধারাবাহিকতায় গতকাল নবনির্মিত পুলিশ লাইন্স ডেমরা যাত্রা শুরু করলো। গতকাল বিকাল ৪ টায় ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম এর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে পুলিশ লাইন্স ডেমরা তার যাত্রা শুরু করলো। পুলিশ লাইন্স এর পাশাপাশি সবুজ বনায়ন কর্মসূচির উদ্বোধন করেন। ডেমরা থানাধীন রাজাখালী কায়েত পাড়ায় সুন্দর ও মনোরম পরিবেশে ১০ একর জায়গার উপর পুলিশ লাইন্স স্থাপন করা হয়েছে। ডিএমপি’র এস্টেট এন্ড ডেভেলপমেন্টে বিভাগের সার্বিক তত্ত্ববধায়নে নির্মাণ করা হয়েছে পুলিশ লাইন্সটি।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন- ডিএমপি’র অনেক স্বপ্নের এই ডেমরা পুলিশ লাইন্স। সরকারের পক্ষ থেকে ঢাকা শহরের চারপাশে ৪টি পুলিশ লাইন্স করার উদ্যোগ নেয়া হয়েছিল। পুলিশ লাইন্সের জন্য তুরাগ, বসিলা, ডেমরা ও পূর্বাচল। মিল ব্যারাক ছিল ঢাকার প্রথম পুলিশ লাইন্স। স্বাধীনতার পর ডিএমপি প্রতিষ্ঠা হলে একে একে রাজারবাগসহ বেশ কয়েকটি পুলিশ লাইন্স গঠিত হয়েছিল। পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট(পিওএম) ছিল ২টি। এখন আমরা এটা ৪টি করেছি ডিউটি সঠিকভাবে করার জন্য। ৪ টি আঞ্চলিক পুলিশ লাইন্সে ৪টি পিওএম থাকবে। ডেমরা পুলিশ লাইন্সে থাকবে পিওএম পূর্ব বিভাগ।

তিনি আরও বলেন- গ্রামীন ও দূষনমুক্ত পরিবেশে আপনারা বসবাস করছেন। যা আপনাদের মন ও মানসিকতা ভালো রাখবে। খালি জায়গায় বালু দিয়ে ভরাট, ব্যারাক নির্মাণ, বনায়ন, রাস্তা তৈরি, বিশুদ্ধ খাবার পানিসহ বিদ্যু ও গ্যাসের ব্যবস্থা করা হয়েছে। এ সময় তিনি সকলকে বনায়নকৃত গাছের সঠিক পরিচর্যা করার আহবান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন) মোঃ শাহাব উদ্দিন কোরেশী, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) মোঃ মিজানুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন