News71.com
 Bangladesh
 23 Jul 17, 07:14 AM
 1096           
 0
 23 Jul 17, 07:14 AM

টাঙ্গাইলে বিএনপির দু'পক্ষের সংঘর্ষে কর্মসূচি পণ্ড, পুলিশসহ আহত ৭, আটক ১১।।

টাঙ্গাইলে বিএনপির দু'পক্ষের সংঘর্ষে কর্মসূচি পণ্ড, পুলিশসহ আহত ৭, আটক ১১।।

নিউজ ডেস্কঃ টাঙ্গাইল প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারে আজ রোববার দুপুরে বিএনপির দুই পক্ষের সংঘর্ষে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি পণ্ড হয়ে গেছে। তাদের পাল্টাপাল্টি হামলায় প্রেস ক্লাবের সামনের রাস্তা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় স্কুলের শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।প্রত্যক্ষদর্শীরা জানায়, এক পক্ষ প্রেস ক্লাবের কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানরত দলের সভায় হামলা চালানোর চেষ্টা করে।পুলিশ লাঠিচার্জ ও ১২ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।এ সময় পুলিশ বিএনপির ১১ জন কর্মীকে আটক করে।তবে বিএনপির পক্ষ থেকে ২০ জনকে আটকের কথা জানানো হয়।

সংঘর্ষে পুলিশের দুই সদস্যসহ বিএনপির পাঁচ নেতা-কর্মী আহত হন।এ ঘটনায় ঢাকা থেকে আসা বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ কর্মসূচিতে যোগ দিতে না পেরে ঢাকায় ফিরে যান।বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কমসূচি উপলক্ষে টাঙ্গাইল প্রেস ক্লাবের কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়েছিল।পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে বিএনপির কর্মসূচি শুরু হলে দলের বিদ্রোহী পক্ষ প্রেস ক্লাবের সামনের রাস্তায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। একপর্যায়ে পদবঞ্চিত বিদ্রোহী পক্ষের নেতাকর্মীরা প্রেস ক্লাবের কমিউনিটি সেন্টারে ইট পাটকেল ছুড়তে শুরু করে। এ অবস্থায় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

প্রেস ক্লাবের আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পথচারী ও যানবাহন চালকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ব্যাপক লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। হামলাকারীরা ইট-পাটকেল ছুড়ে টাঙ্গাইল প্রেস ক্লাবের কমিউনিটি সেন্টারের দরজা-জানালা ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে।হামলার খবর পেয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও তার সফরসঙ্গীরা সমাবেশে যোগ না দিয়ে ঢাকায় ফিরে যান।এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার ওসি নাজমুল হক ভুইয়া নয়া দিগন্তকে বলেন, সংঘর্ষ চলাকালে পুলিশের কয়েকজন সদস্য আহত হন।

এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের সহযোগিতায় বিএনপির বিদ্রোহী একটি পক্ষের নেতাকর্মীরা পরিকল্পিকভাবে হামলা চালায়।আমাদের কর্মসূচি পণ্ড করাই ছিল তাদের মূল উদ্যেশ্য।এ ব্যাপারে প্রধান অতিথির সফরসঙ্গী বিএনপির ঢাকা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, এ ঘটনার মধ্য দিয়ে আওয়ামী চরিত্রের বহি:প্রকাশ ঘটেছে। প্রামাণ হলো যে, এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এটা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ।এ ঘটনায় পুলিশ বিএনপির অন্তত ২০ জন নেতাকর্মীকে আটক করেছে বলে তিনি জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন