News71.com
 Bangladesh
 06 Jul 21, 08:47 PM
 524           
 0
 06 Jul 21, 08:47 PM

ঝালকাঠিতে সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু॥

ঝালকাঠিতে সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু॥

নিউজ ডেস্কঃ ঝালকাঠিতে নির্মাণাধীন একটি বাড়ির নতুন সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে দুই শ্রমিক প্রাণ হারিয়েছেন; যারা ‘বিষাক্ত গ্যাসে আক্রান্ত’ হন বলে ধারণা করা হচ্ছে। কাঠালিয়া উপজেলার চেঁচরীরামপুর ইউনিয়নের মহিষকান্দি গ্রামে মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। মৃত দুজন হলেন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার গাজীপুর গ্রামের বাসিন্দা রাজমিস্ত্রী আসাদুল ইসলাম (৩০) ও কাঠালিয়ার মহিষকান্দি গ্রামের সাহাদাৎ মিয়ার ছেলে দিনমজুর মজনু মিয়া (২৫)। এই সময় শুভ খান (২২) নামে মহিষকান্দি গ্রামের আরেক যুবক অসুস্থ হন বলেও পুলিশ জানিয়েছে।

কাঠালিয়া থানার ওসি পুলক চন্দ্রৎ রায় বলেন, সকাল ৯টার দিকে মহিষকান্দি গ্রামের আলতাফ খানের নির্মাণাধীন বাড়ির নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে শুরু করেন রাজমিস্ত্রী আসাদুল। “এ সময় ট্যাংকের মুখ খুলে ভিতরে ঢুকে সেন্টারিংয়ের কাঠ খুলতে গেলে বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েন তিনি। ওসি বলেন, তাকে অসুস্থ দেখে ওই বাড়ির মালিকের ছোট ভাই পলাশ খান প্রতিবেশী যুবক মজনুকে ডেকে আনেন রাজমিস্ত্রীকে উদ্ধার করার জন্য। “মজনু মিস্ত্রীকে উদ্ধার করতে ট্যাংকে নামলে তিনিও অসুস্থ হয়ে পড়েন।এরপর আরেক প্রতিবেশী যুবক শুভ তাদের উদ্ধার করতে নামলে তিনিও অসুস্থ হয়ে পড়েন।”

ওসি আরও বলেন, পরে এলাকাবাসী তিন জনকে উদ্ধার করে পার্শ্ববর্তী জেলা পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন; সেখানে মজনু ও আসাদুলকে মৃত ঘোষণা করা হয়। শুভকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি আনা হয়। “সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন