News71.com
 Bangladesh
 30 Oct 17, 11:27 AM
 1216           
 0
 30 Oct 17, 11:27 AM

দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন স্বাভাবিক।। বাণিজ্যমন্ত্রী

দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন স্বাভাবিক।। বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্কঃ ভোলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা,আলোচনাসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা পুলিশ এ অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ভোলা সদর আসনের এমপি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ শোভাযাত্রার নেতৃত্ব দেন। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন,পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান,পুলিশ সুপার মো. মোকতার হোসেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

কমিউনিটি পুলিশিং ব্যবস্থা,বদলে দেবে দুরাবস্থা। কমিউনিটি পুলিশিং আন্দোলন, অপরাধ মুক্ত সমাজ গঠন।পুলিশ জনতা ভাই ভাই,মাদকের কোনো ঠাঁই নাই। যৌতুকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। জঙ্গিবাদ নিপাত যাক-সংবলিত বিভিন্ন প্লাকার্ড,ফেস্টুন ও ব্যানার হাতে নিয়ে সব শ্রেণি-পেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেন। শোভা ভাযাত্রাটি জেলা শিল্পকলা একাডেমিতে এতে শেষ হয়। সেখানে সকাল ১১টায় আলোচনাসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তার বক্তৃতায় বলেন,দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশিংয়ের ভূমিকা অপরিসীম। এ ব্যবস্থা সাধারণ মানুষের মধ্যে অনেক সচেতনতার সৃষ্টি হয়েছে। দেশে যেভাবে জঙ্গি তৎপরতা শুরু হয়েছিল সেটা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দক্ষতার সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হয়েছে। দেশে এখন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভোলায়ও আইন-শৃঙ্খলা অতীতের চেয়ে অনেক ভালো। মানুষ শান্তিতে বসবাস করতে পারছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। শেখ হাসিনা এখন আর বাংলাদেশের নেতা নন, আন্তর্জাতিক বিশ্বেরও একজন খ্যাতিমান নেতা। তিনি রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে মানবতার যে সেবা করেছেন আন্তর্জাতিক বিশ্বে প্রশংসিত হয়েছে। বাংলাদেশের সুনাম বেড়েছে।

তিনি আরো বলেন, তবে,মাদক অনেক ছড়িয়ে পড়েছে। মাদক এখন যুবসমাজকে ধ্বংস করছে। পুলিশও অনেক মাদকদ্রব্য উদ্ধার করেছে। মাদক বিক্রেতাদের গ্রেপ্তার করেছে। ভবিষ্যতে মাদক যেন যুবসমাজকে আর ধ্বংস করতে না পারে সে জন্য কমিউনিটি পুলিশিং এর সদস্যদেরকে আরো সক্রিয় ভূমিকা পালনের জন্য আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন