News71.com
 Bangladesh
 08 Mar 23, 07:41 PM
 398           
 0
 08 Mar 23, 07:41 PM

কয়রায় কারিতাসের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কয়রায় কারিতাসের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

মো: রায়হান সাব্বির (আলিফ), কয়রা খুলনা : গতকাল কয়রা উপজেলার উপজেলা নির্বাহি কর্মকর্তার কক্ষে সকাল এগারোটায় কারিতাস খুলনা অঞ্চলের কয়রা উপজেলার বাংলাদেশের খুলনা ও সাতক্ষীরা জেলার উচ্চ ঝুঁকি এলাকার দুর্যোগ ঝুঁকি হ্রাস এবং জলবায়ু পরিবর্তনের অভিযোজন (বি এম জেড আর আর) প্রকল্পের আবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে সভাটি শুরু হয় । এ সময় উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন।

মিল কো-অর্ডিনেটর মোঃ মেহেদী হাসান খান প্রকল্প অবহিত করণ সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে প্রকল্প শুরুর সংক্ষিপ্ত প্রেক্ষাপট তুলে ধরেন। এই প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে এলাকার মানুষের জীবন মান উন্নয়নে এটি অত্যন্ত গুরুত্ব বহন করে। তিনি বলেন,প্রকল্পের শুরুতে ফিজিবিলিটি স্ট্যাডি করে আমরা এলাকার সার্বিক পরিস্থিতি তুলে ধরতে সক্ষম হয়েছিলাম। যার ফলে কারিতাস জার্মানি সরকারের সহযোগিতায় আমরা আজকের এই বি এম জেট সি সি এ প্রকল্পটি পেয়েছি। তিনি আরো বলেন, আমরা যেন দুর্যোগে ক্ষতিগ্রস্থ জনগণের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে প্রকল্পের কাজ সুন্দর ভাবে করতে পারি। এছাড়াও কারিতাস বাংলাদেশের লক্ষ্য, উদ্দেশ্য প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং ফলাফল ভিত্তিক কার্যক্রম নিয়ে আলোচনা করতে পারি।

অনুষ্ঠানের সভাপতি কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান বলেন, খুলনা জেলার কয়রা উপজেলার সবকটি ইউনিয়ন উপকূলজুড়ে কারিতাস কয়রা উপজেলার দুটি ইউনিয়নে কাজ করেন কিন্তু কয়রা সাতটি ইউনিয়ন যেহেতু উপকূল জুড়ে তাই সবকটি ইউনিয়ন ঝুঁকিপূর্ণ। এজন্য তিনি সাতটি ইউনিয়নে কাজ করার অনুরোধ জানান। তিনি আরো বলেন যারা দরিদ্র সীমার নিচে বসবাস করে তাদের জীবন মান উন্নয়ন, আদিবাসীদের জীবন মান উন্নয়ন, সর্বোপরি আপনাদের কাজগুলো যেন দৃশ্যমান হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম বলেন, দক্ষিণ বেদকাশী ইউনিয়নে রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজ নির্মাণ সহ টেকসই উন্নয়নে কাজ করতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কয়রা থানার অফিসার ইনচার্জ এ বি এম এস দোহা বি পি এম,সদর ইউনিয়ন চেয়ারম্যান এস এম বাহারুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কাজী মোস্তািইন বিল্লাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আমিনুল হক, প্যানেল চেয়ারম্যান এস এম লুৎফর রহমান, অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান বৃন্দ। ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি, সিপিপি সদস্য,এনজিও প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধি এবং প্রকল্পের কর্মকর্তা ও কর্মীবৃন্দ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন