News71.com
 Bangladesh
 29 Jun 16, 01:52 PM
 394           
 0
 29 Jun 16, 01:52 PM

ঈদে ঘরমুখি মানুষের সুবিধার জন্য আজ থেকে অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস শুরু

ঈদে ঘরমুখি মানুষের সুবিধার জন্য আজ থেকে অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস শুরু

নিউজ ডেস্ক: ঈদ-উল ফিতর উপলক্ষ্যে আজ বুধবার থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)-এর বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস শুরু হচ্ছে।

এ সার্ভিস আগামী ১০ জুলাই পর্যন্ত চলবে। প্রয়োজনে এ সার্ভিস বর্ধিত করা হবে। আজ বুধবার সকালে বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা এ তথ্য নিশ্চিত করেছে।

বিআইডব্লিউটিসির নিয়মিত সার্ভিস এর পাশাপাশি ঢাকা-চাঁদপুর- বরিশাল-খুলনা নৌ রুটে অত্যাধুনিক বিলাসবহুল যাত্রাবাহী জাহাজ এমভি বাঙালি ও এমভি মধুমতি রয়েছে। এছাড়াও এ সার্ভিসে রয়েছে দেশের ঐতিহ্যবাহী প্যাডেল স্টিমার পিএস অস্ট্রিস, পিএস লেপসা, পিএস টার্ন ও পিএস মাসুদ।

মূল ভূখণ্ড থেকে উপকুলীয় দ্বীপ ও দ্বীপ জেলাসমূহে জাহাজ ও সি-ট্রাক দ্বারা বিশেষ সার্ভিসও পরিচালনা করা হবে এ সার্ভিসের আওতায়। নজরুল ইসলাম মিশা বলেন, উপকুলীয় সার্ভিস চট্টগ্রাম-সন্দ্বীপ- হাতিয়া-বরিশাল রুটে আগামী ২ জুলাই শনিবার থেকে আগামী ৯ জুলাই শনিবার পর্যন্ত প্রতিদিন নিয়মিত ট্রিপসহ অতিরিক্ত আরও বিশেষ ট্রিপ পরিচালনা করা হবে।

তিনি জানান, উপকুলীয় সার্ভিসে নিয়োজিত থাকবে এমভি বাব আউলিয়া, এমভি আব্দুল মতিন ও এমভি মনিরুল হক। কুমিরা-গুপ্তছড়া, বরিশাল-মজুচৌধুরী হাট, মরপুরা-শশগিঞ্জ, হাতিয়া-বয়ারচর, চরচেংগা-বয়ারচর এবং ইলিশা-মজুচৌধুরীর হাটের মধ্যে এসটি শেখ জামাল, এসটি শেখ কামাল, এসটি শেখ রাসেল, এসটি সুকান্ত বাবু ও এসটি আব্দুর রব সেরনিয়াবাত এবং সি-ট্রাক খিজির-১-৮ নিয়মিত সার্ভিসের পাশাপাশি বিশেষ সার্ভিস হিসেবে পরিচালনা করা হবে বলে বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে।

অন্যদিকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিশুলিয়া-কাঁঠালবাড়ি, শিমুলিয়া-চরজানাজাত, শিমুলিয়া-মঙ্গলমাঝি, চাঁদপুর-শযিরয়তপুর, ভেদুরিয়া-লাহারহাট ও মতলব-গজারিয়া ফেরি সেক্টরে যাত্রী ও যানবাহন পারাপার নিয়মিত ট্রিপের পাশাপাশি ফেরিসমূহ অতিরিক্ত ট্রিব দেবে। এছাড়া ঈদের দিন সকল নিয়মিত সার্ভিস চালু রাখার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানা গেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন