bangladesh
 16 Jun 16, 07:15 PM
 88             0

আইসিটি খাত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ: তথ্যমন্ত্রী ইনু

আইসিটি খাত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ: তথ্যমন্ত্রী ইনু

নিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ। তিনি বলেছেন, 'সরকারের পাশাপাশি সকল গণমাধ্যমে আইসিটি বিষয়ে বিশেষ অনুষ্ঠান ও সংবাদ পরিবেশন করলে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য পূরণ করা সম্ভব হবে।'

আজ বৃহস্পতিবার মিরপুরের কল্যাণপুরস্থ জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের সভাকক্ষে গণমাধ্যম কর্মীদের এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী। এর আগে তিনি রাজধানীর দারুসসালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর নবনির্মিত 'রাসেল মিলনায়তন' উদ্বোধন করেন।

পরে 'তথ্য ও যোগাযোগ প্রযুক্তির হালচাল তুলে ধরতে বেতার ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণে গণমাধ্যমকর্মীদের সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি' বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন। তথ্য মন্ত্রী এসময় সংবাদ সম্প্রচারের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক তথ্যনির্ভর অনুষ্ঠান নির্মাণ ও প্রচারের জন্যও দেশের সকল গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, 'তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে শত শত মেধাবী তরুণ কাজ করে ৫ শ' মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করেছে। আগামী দিনে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আইসিটি খাতকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।' এই খাতে বিপুল সংখ্যক কর্মীর কর্মসংস্থান হবে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে বিরাট ভূমিকা রাখবে বলে মন্ত্রী উল্লেখ করেন।


তথ্যমন্ত্রী আরো বলেন, সরকার প্রতিটি জেলায় একটি করে তথ্য ভবন তৈরি করবে। জেলা তথ্য ভবনে জেলার সব ‘তথ্য ভাণ্ডার’ থাকবে। তথ্য ভবনে সাংবাদিকরা তাদের সব ধরনের তথ্য আদান প্রদানে সহায়তা পাবেন।


মন্ত্রী বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে সাংবাদিকরা বিরাট ভূমিকা পালন করতে পারেন। আধুনিক তথ্য যোগাযোগ ও প্রযুক্তি ব্যবস্থার মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে গণমাধ্যমকে বিশেষ সংবাদ ও প্রতিবেদন প্রচারের ব্যবস্থা করতে হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')