News71.com
 Bangladesh
 05 Jun 16, 07:12 PM
 581           
 0
 05 Jun 16, 07:12 PM

সুপ্রিম কোর্টে বাজেট নিয়ে সমস্যা না থাকলেও নিম্ন আদালতে আছে ।। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা

সুপ্রিম কোর্টে বাজেট নিয়ে সমস্যা না থাকলেও নিম্ন আদালতে আছে ।। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা

নিউজ ডেস্কঃ সুপ্রিম কোর্টে বাজেট নিয়ে কোনো সমস্যা না থাকলেও নিম্ন আদালতে আছে বলে স্বীকার করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আজ দুপুরে সুপ্রিম কোর্টের মাজার মসজিদের পাশ থেকে ৩ নেতার মাজার পর্যন্ত সংযোগ সড়ক (ন্যায় সরণি) উদ্বোধনকালে তিনি এ কথা বলেন ।

সুপ্রিম কোর্টের বাজেট নিয়ে প্রশ্ন করা হলে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্টে বাজেট নিয়ে কোনো সমস্যা নেই। যখন যা চাই তা পাই। তবে নিম্ন আদালতে সমস্যা আছে। রাষ্ট্রের নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সুসম্পর্ক আছে বলে উল্লেখ করেন প্রধান বিচারপতি। নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সম্পর্ক কেমন জানতে চাইলে তিনি বলেন, ‘খুব ভালো, খুব ভালো।’ সড়ক ভবন এবং শিশু একাডেমিকে সুপ্রিম কোর্টের বলে রায় দিয়েছে উচ্চ আদালত। এর মধ্যে সড়ক ভবন সুপ্রিম কোর্টকে বুঝিয়ে দেওয়া হলেও শিশু একাডেমি বুঝিয়ে দেওয়া হয়নি। শিশু একাডেমি ভবন কখন উদ্ধার করা হবে? এ প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি বলেন, ‘আইন মোতাবেক সব হবে। বাড়াবাড়ি করছি না ।

নতুন সড়ক নিয়ে এস কে সিনহা বলেন, এ সড়কটি বিচারপ্রার্থী জনগণ এবং আইনজীবীদের জন্য। বিচারকদের জন্য নয়। আমরা সুপ্রিম কোর্টে আইনজীবী বিচারক সবাই সুন্দরভাবে সুসম্পর্ক রেখে কাজ করছি। সড়ক উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানা, সৈয়দ মাহমুদ হোসেন ও হাসান ফয়েজ সিদ্দিকী, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, সহ-সভাপতি ফাহিমা নাসরীন মুন্নী, বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ও হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ ।

প্রসঙ্গত, ৫০ লাখ টাকা ব্যয়ে এ সড়ক নির্মাণ করেছে গণপূর্ত বিভাগ। এ সড়ক ব্যবহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুষ্টি বিজ্ঞান ভবন-বাংলা একাডেমির সামনে ৩ নেতার মাজারের পাশ দিয়ে সহজে সুপ্রিম কোর্টে প্রবেশ করা যাবে এবং বের হওয়া যাবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন