bangladesh
 23 Apr 19, 02:53 PM
 55             0

সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের কোটি টাকা লুটপাট॥বিচারের দাবীতে সংবাদ সম্মেলন  

সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের কোটি টাকা লুটপাট॥বিচারের দাবীতে সংবাদ সম্মেলন   

নিউজ ডেস্কঃ সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করে নাগরিক আন্দোলন মঞ্চ। সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম তার লিখিত বক্তব্যে বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ জেলা সাতক্ষীরা। এই জেলার ২২ লক্ষ্য মানুষের সরকারী স্বাস্থ্য সেবা আজ হুমকির মুখে। এখানকার সরকারী হাসপাতাল গুলোর চিকিৎসকরা হাসপাতালে সময়মত উপস্থিত থাকেনা, অনেকেই আবার ঠিকমত রুগীও দেখেননা। বরং তারা নিয়মিতই তারা রুগীদের নানাকৌশলে দালাল চক্রের মাধ্যমে বিভিন্ন বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও প্রাইভেট চেম্বারে ভাগিয়ে নিয়ে গলাকাটা ফিস নেন। এছাড়া সরকারী হাসপাতালের এক্সরে মেশিন, আলট্রাসনো মেশিন, ইসিজি মেশিনসহ উচ্চমূল্যে কেনা বিভিন্ন ষড়যন্ত্র নষ্ট হয়ে পড়ে থাকে দিনের পর দিন। হাসপাতালের টয়লেট ও চিকেন করুন অস্বাস্থ্যকর।

তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য কোটি কেটি টাকা বরাদ্দ দেয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্ত্বেও সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নীতিবাজ কর্মচারী পারস্পরিক যোগসাজশে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারি কোষাগার থেকে তুলে নেন। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম আকস্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়।ইতিমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক। এমতাবস্থায় সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবী জানিয়েছেন সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের নেতারা।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আজ ২৩ এপ্রিলের পরিবর্তে আগামীকাল ২৪ এপ্রিল বুধবার সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হবে এবং জড়িতদের গ্রেফতারের দাবীতে স্মারক লিপি প্রদান করা হবে। সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক ফাহিমুল হক কিসলু, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাস সরকারসহ নাগরিক আন্দোলন মঞ্চের নেতা-কর্মীরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')