News71.com
 Bangladesh
 18 Jan 19, 03:11 AM
 77           
 0
 18 Jan 19, 03:11 AM

কারও ব্যক্তিগত ভুলের দায় নেবো না॥ভূমিমন্ত্রী  

কারও ব্যক্তিগত ভুলের দায় নেবো না॥ভূমিমন্ত্রী   

নিউজ ডেস্কঃ অতীতে কোনও ভুল থাকলে কর্মকর্তাদের তা সংশোধনের আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, ‘অতীতের ভুল ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারও অতীতের ভুলের দায় আমরা নেবো না।’ আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেছেন তিনি। এসময় কর্মকর্তাদের দক্ষতা, সততা ও জবাবদিহিতার সঙ্গে জনস্বার্থে কাজ করতে আন্তরিক থাকার আহ্বান জানান ভূমিমন্ত্রী ।

ভূমিমন্ত্রী বলেন, ‘টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করতে হবে। সাংঘাতিক দুর্নাম এখনও রয়ে গেছে।’ এসময় ভালো কর্মকর্তাদের পদায়ন করার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতনদের নির্দেশ দেন তিনি। মন্ত্রী আরও বলেন, ‘আমরা দুর্নামের ভাগীদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটিই কাজ, তা হলো জনসেবা নিশ্চিত করা।’ ভূমি অধিগ্রহণ বিষয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘ভূমির যথেচ্ছা ব্যবহার বন্ধ করে সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশনের মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে ।’

সভায় জানানো হয়, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ভবন, ছাত্রবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রাম পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। সভায় অন্যান্যের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্মসচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন