bangladesh
 14 Mar 18, 06:58 AM
 15             0

বিএনপি সমর্থিত দু’পক্ষের আইনজীবীদের হাতাহাতি।।

বিএনপি সমর্থিত দু’পক্ষের আইনজীবীদের হাতাহাতি।।

নিউজ ডেস্কঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল গতকাল মঙ্গলবার রাতে চূড়ান্ত করা হয়। বারের বর্তমান সভাপতি জয়নুল আবেদীনকে সভাপতি ও সম্পাদক এম মাহবুবউদ্দিন খোকনকে পুনরায় সম্পাদক পদে মনোনয়ন দিয়ে ঐক্য প্যানেলের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। বারের নোটিশ বোর্ডে প্রার্থীর তালিকা সম্বলিত এই প্যানেল টাঙ্গাতে গেলে হামলা করে মনোনয়ন বঞ্চিত অংশ। আজ বুধবার দুপুরে সভাপতির কার্যালয়ের সামনে হাতাহাতি ও সংঘর্ষে জড়ায় বিএনপি সমর্থিত আইনজীবীদের দুই পক্ষ। এরপর বিকাল ৪টার দিকে মনোনয়নবঞ্চিত বিএনপি সমর্থিত আইনজীবীদের একটি অংশ পাল্টা প্যানেল ঘোষণা করেন। ওই প্যানেলে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সভাপতি এবং রফিকুল হক তালুকদার রাজাকে সম্পাদক পদে নাম ঘোষণা করা হয়।

পরে তৈমুর আলম খন্দকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,ব্যক্তিগতভাবে আমি নির্বাচন করব না। আবার এটাও সমর্থন করব না যে একই লোক বারবার ঐক্য প্যানেল থেকে মনোনয়ন পাক। তাই হাইকমান্ডকে অনুরোধ করব যারা বারবার নির্বাচিত হচ্ছে তাদেরকে বাদ দিয়ে যোগ্যতা সম্পন্ন নতুন কাউকে মনোনয়ন দেয়া হোক। একই লোক বারবার প্রার্থী হওয়ায় আইনজীবীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কারণ একই মুখগুলো ঘুরেফিরে সুপ্রিম কোর্ট বার ও বার কাউন্সিল নির্বাচনে প্রতিবারই প্রতিদ্বন্দ্বিতা করছে। অন্য কাউকে নির্বাচন করার সুযোগ দেয়া হচ্ছে না।

গতকাল মঙ্গলবার রাতে সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়। সেখানে সভাপতি পদে জয়নুল আবেদীন ও সম্পাদক পদে এম মাহবুবউদ্দিন খোকন, সহ-সভাপতি আব্দুল জব্বার ভুইয়া, মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, আনজুমানারা বেগম মুন্নী, সদস্য সফিউল আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীনারা লাইলী, নাসরিন খন্দকার শিল্পী। আজ বুধবার বেলা ১২টার দিকে এই প্রার্থী তালিকা বারের নোটিশ বোর্ডে টানাতে যান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের দপ্তর সম্পাদক খান জিয়াউর রহমান। এ সময় সভাপতির কার্যালয়ের সামনে অবস্থানরত মনোনয়নবঞ্চিত একদল আইনজীবী দপ্তর সম্পাদকের উপর হামলা করে। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও হাতাহাতি হয়। পরে বিকালে মনোনয়ন বঞ্চিতরা পাল্টা প্রার্থী তালিকা ঘোষণা করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')