News71.com
 Bangladesh
 19 Feb 18, 07:47 AM
 244           
 0
 19 Feb 18, 07:47 AM

আসন্ন শান্তিপূর্ণ জাতীয় নির্বাচনে কেউ বাঁধা সৃষ্টি করতে পারবে না।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আসন্ন শান্তিপূর্ণ জাতীয় নির্বাচনে কেউ বাঁধা সৃষ্টি করতে পারবে না।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পারবে না ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সময় মতই জাতীয় নির্বাচন হবে। কোন দল নির্বাচনে যাবে আর কোন দল যাবে না এটা তাদের নিজস্ব ব্যাপার । যথাসময়ে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং জনগন তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। শান্তিপূর্ণ নির্বাচনে কেউ বাঁধা সৃষ্টি করতে পারবে না । তিনি আজ সন্ধ্যায় গনভবনে সম্প্রতি ভ্যাটিকান সিটি ও ইতালি সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। মুলত প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের সংবাদ সন্মেলনে দেশবাসীর জন্য তিনটি সুখবর দেন। সংবাদ সম্মেলনে তিনি জানান তথ্য প্রযুক্তির ফোরজি, বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ ও কার্গো বিমানের উপর ব্রিটেনের নিষেদ্ধাজ্ঞা প্রত্যাহার- এই তিনটি সুখবর তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ইতোমধ্যে ৪-জিতে প্রবেশ করলাম। স্যাটেলাইটও প্রস্তুত হয়েছে। আগামী মার্চের যেকোনো সময় এই স্যাটেলাইট উৎক্ষেপণ হবে। এটা হলে আমাদের নিজস্ব স্যাটেলাইট হবে। আরও বলেন, আপনারা জানেন ব্রিটেন দীর্ঘদিন যাবৎ কার্গো পরিবহন নিষিদ্ধ করে রেখেছিলো, এখন তারা তা তুলে নিয়েছে। এটাও আমাদের জন্য একটা সুখবর।

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে গণভবনে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই প্রশ্নপত্র ফাঁস নতুন বিষয় নয়, যুগ যুগ ধরে হয়ে আসছে। এটা নিয়ে খোঁচা-খুঁচি করার কিছুই নেই। এটি নতুন কিছু না। আমরা প্রযুক্তি ব্যবহার করি, এটি এড়ানো যাবে না। এই প্রযুক্তি কখনও কখনও বাজে ভাবে ব্যবহার হচ্ছে। এই প্রশ্ন যদি পরীক্ষার আগে কেউ ফাঁস করে তাহলে কি করার আছে। প্রশ্ন ফাঁস হচ্ছে ২০ মিনিট বা এক ঘণ্টা আগে, এতো ট্যালেন্ট কোন ছাত্র যে এই সময়ের মধ্যে পড়ে মুখস্ত করে লিখবে। বারবার আমার মনে এমন প্রশ্ন জাগে। এসময় সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, মন্ত্রী আর সচিব গিয়ে তো প্রশ্নফাঁস করেনি, তাদের কেন সরে যেতে হবে, যারা করেছে তাদের ধরিয়ে দেন, ব্যবস্থা নেব। আপনাদের তো সেখানে অনেক সোর্স আছে, ধরিয়ে দিন।

এক সাংবাদিকের প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় নিয়ে শেখ হাসিনা আরও বলেন, আদালত রায় দিয়েছে। আমাদের কিছু করার নেই। কিন্তু বিএনপি সব দোষ দেয় সরকারের ওপরে। বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা পরিবর্তনের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি গঠনতন্ত্রের ধার ধারে না। সব ক্ষমতা চেয়ারপারসনের হাতে। ৭ নম্বর ধারাটা ভালো একটা ধারা ছিল যাতে বলা হয়েছে, সাজাপ্রাপ্ত আসামি নির্বাচনে অংশ নিতে পারবে না। খালেদায় জিয়ার রায়ের আগেই বিএনপি সেই ধারা পরিবর্তন করে নির্বাচন কমিশনে জমা দিয়েছে। আগামী সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন সময়মতো হবে। জনগণ ভোট দেবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন