bangladesh
 07 Jan 18, 10:19 AM
 553             0

পদোন্নতি পেলেন পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ মোখলেসুর রহমান

পদোন্নতি পেলেন পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ মোখলেসুর রহমান

নিউজ ডেস্কঃ বাংলাদেশের পুলিশের অতিরিক্ত মহাপরির্দশক (অতিরিক্ত আইজিপি) মোখলেসুর রহমান, বিপিএম (বার)-কে বাংলাদেশের সরকারী সর্বোচ্চ পদ গ্রেড-১ পদে পদোন্নতি দিয়েছে সরকার। আজ শনিবার (৭ জানুয়ারি ২০১৮) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার উপসচিব মোঃ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে । উল্লেখ্য গত ৩ বছর ধরে তিনি পুলিশ সদর দপ্তরে অত্যন্ত দক্ষতার সাথে অতিরিক্ত আইজিপি প্রশাসন ও অপারেসনস হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহনের আগে তিনি বাংলাদেশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি’র প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে তিনি পুলিশের ঢাকা বিভাগের ডিআইজি, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (ট্রেনিং) সারদা পুলিশ একাডেমীর প্রিন্সিপল (ডিআইজি) , বরিশাল আরআরএফের কমান্ডেন্ট, পুলিশ সুপার গাজীপুর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি মতিঝিলসহ পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ পুলিশের ৮৫ ব্যাচের সদাহাস্য ও সদালাপি এই কর্মকর্তা চাকুরী জীবনের শুরু থেকেই অত্যন্ত সৎ ও দক্ষতার সাথে তার উপর অর্পিত সকল দায়িত্ব পালন করে আসছেন । তিনি সিআইডি প্রধান থাকার সময় আন্তর্জাতিকভাবে বহুল আলোচিত ২০০৪ সালের ২১ আগষ্ট তারিখে বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা মামলা ও বিএনপি-জামাত জোট সরকারের কৃষি মন্ত্রনালয়ের অধিনস্থ চট্টগ্রামের সার কারখানা জেটি থেকে পাচার ও নাশকতার উদ্দেশ্যে আমদানী করা আলোচিত দশ ট্রাক অস্ত্র উদ্ধার মামলাসহ বেশকিছু আলোচিত মামলার তদন্ত করে চার্জশীট প্রদান করেন ।

এছাড়াও চাকুরী জীবনের প্রথম দশকে ১৯৯৬ সালের ১৩ ই আগষ্ট তিনি অত্যন্ত সাহসিকতার সাথে রাজধানীর একটি স্পর্শকাতর জোন থেকে জাতীর জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী লেঃ কর্নেল ফারুক, লেঃ কর্নেল রশীদ ও খায়রুজ্জামানকে গ্রেফতার করেন । এসময় তিনি এসবি’র অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে এটিই ছিল জাতিরজনক বঙ্গবন্ধু’র খুনীদের বিরুদ্ধে সরকারের নেওয়া প্রথম পদক্ষেপ । বাংলাদেশ সৃষ্টির পর থেকে আজ পর্যন্ত এটাই এসবি’র একমাত্র অপারেশন। এর আগে বা পরে আর কখনই এসবি কোন ধরনের অভিযান পরিচালনা করেনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')