News71.com
 Bangladesh
 17 Dec 17, 06:28 AM
 106           
 0
 17 Dec 17, 06:28 AM

আগামী বছর ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হবে।।রাশেদ খান মেনন  

আগামী বছর ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হবে।।রাশেদ খান মেনন   

নিউজ ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন,বাংলাদেশের অগ্রগতি ও সৌন্দর্য তুলে ধরে একে একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে প্রতিষ্ঠিত করতে আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হবে। আজ রবিবার সকালে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বিপিসি) নিউজ লেটার দ্যা ট্রাভেললগ’এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন,পর্যটন এখন আর দেশ দেখার মধ্যে সীমাবদ্ধ নেই। রিলিজিয়াস ট্যুরিজম,হালাল ট্যুরিজম,কালচারাল ট্যুরিজম, হেলথ ট্যুরিজম পর্যটনকে সবচেয়ে বর্ধিষ্ণু শিল্পে পরিণত হয়েছে। গত বছর ১.২ বিলিয়ন পর্যটন পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছে। এ সব পর্যটকদের বাংলাদেশ মুখি করতে আন্তর্জতিক পর্যটন মেলা ভূমিকা রাখবে।

বাংলাদেশ পৃথিবীর অন্যতম নিরাপদ দেশ হওয়া সত্ত্বেও এ দেশে ভ্রমণের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এলার্ট জারিতে হতাশা প্রকাশ করে মন্ত্রী বলেন,এ ধরণের পদক্ষেপ সিকাগো সনদের পরপন্থী। ট্রাভেল এডভাইজারি হতে হয় সুষ্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ ধরণের ট্রাভেল এডভাইজারি প্রত্যাহার করতে সংশ্লিষ্ট দেশসমূহের প্রতি আহ্বান জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন