News71.com
 Bangladesh
 11 Mar 16, 08:49 AM
 542           
 0
 11 Mar 16, 08:49 AM

চট্টগ্রামে বেড়েই চলেছে ডাকাতি ঘটনা ।।

চট্টগ্রামে বেড়েই চলেছে ডাকাতি ঘটনা ।।

নিউজ ডেস্ক : চট্টগ্রামে ডাকাতি করতে গিয়ে অস্ত্রসহ ধরা পড়েছে দুই সন্ত্রাসী। এই সময় পালিয়ে যায় তাদের আরও ৪ সহযোগী। গত রাত দেড়টায় নগরীর প্রবর্তক সংঘ পাহাড়ের নিচে ঘটে এই ঘটনা। গ্রেপ্তার হওয়া দুই ডাকাত সদস্য হলো হানিফ ও ফয়েজ। আটককৃত হানিফের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার জগৎপুর গ্রামের মোহাম্মদ হাসানের ছেলে । অন্যদিকে ফয়েজের বাড়ি চট্টগ্রামে। সে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার বাসিন্দা। তার পিতার নাম আবদুল করিম।

পুলিশ বলেছেন, ডাকাতি করার সময় তাদের কাছ থেকে পাওয়া গেছে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ। তাদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করা হয়েছে।থানার ওসি ঘটনার বিবরণ দিয়ে জানান, ঘটনার দিন রাতে প্রবর্তক এলাকার সংঘ পাহাড়ের নিচে কবরস্থানের পাশে তারা গোপন বৈঠক করছিলো। এই সময় সেখানে ডাকাতির কাজে অংশ নিতে জড়ো হয়েছিলো ৭ জন। তথ্য পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে। বাকিরা পাহাড়ের ওপর উঠে পালিয়ে যায়।

পাঁচলাইশ থানার আনিসুর রহমান বলেন, যারা পালিয়ে গেছে তাদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই ডাকাত মানুষের বাসায় দরজা ভেঙে ঢোকার পরিকল্পনার কথা স্বীকার করেছে। চট্টগ্রাম পুলিশ বলেন, সাম্প্রতিক সময়ে বন্দর নগরী চট্টগ্রামে ডাকাতির ঘটনা বেড়েছে। গত ৫ই মার্চ অস্ত্র ও লুট করা সোনাসহ ৩ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের আস্তানায় হানা দিয়ে মাটি খুঁড়ে পাওয়া গেছে অত্যাধুনিক অস্ত্র। গভীর রাতে নগরীর চান্দগাঁও থানা পুলিশ তাদের গ্রেপ্তার করেছে ।

এ বিষয়ে চান্দগাঁও থানার ওসি আবু মোহাম্মদ শাহজাহান কবির বলেন, এরা সবাই গত ২৭শে ফেব্রুয়ারি ওই থানার সিগন্যাল ব্যাপারীপাড়া এলাকার একটি বাড়িতে ডাকাতি করে। পরে তা অনন্যা আবাসিক এলাকায় গিয়ে ভাগ-বাটোয়ারা করতো। সেখানেই বালিচাপা দিয়ে অস্ত্র লুকিয়ে রাখতো।

তিনি আরও বলেন, গ্রেপ্তার ৩ জনকে ডাকাতির মামলায় আদালতে সোপর্দ করা হবে। আশা করছি, তাদের জিজ্ঞাসাবাদ করলে অনেক গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে আসবে। এরা সবাই শক্তিশালী ডাকাত চক্র। জেলার বাইরেও তাদের বাহিনী আছে।

চান্দগাঁও থানা পুলিশ বলেন, গ্রেপ্তারকৃত ৩ জনের মধ্যে রয়েছেন আরমান জিসান, ফজলুল করিম রিংকু ও মামুন। একই ঘটনায় গত বৃহস্পতিবার আটক করা হয় সাদ্দাম হোসেন, রায়হান ও তপন নামে ৩জনকে।  আটকের পর সাদ্দামকে আদালতে সোপর্দ করা হয়।

চান্দগাঁওয়ের অনন্যা আবাসিক এলাকার একটি প্লটে হানা দিয়ে দেখা যায়, মাঝখানে অন্তত ৩ হাত গর্ত খুঁড়ে মাটি ও বালিচাপা দিয়ে রাখা হয়েছে একটি একনলা বন্দুক, পয়েন্ট টু টু বোরের পিস্তল, চাপাতি, তলোয়ার ও ধারালো ছোরা। উদ্ধার করা হয়েছে ডাকাতি করা স্বর্ণালংকার, কসমেটিকস, ল্যাপটপ, আয়রন, টর্চলাইট, চার্জলাইটসহ বিভিন্ন মালামাল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন