News71.com
 Sports
 27 Mar 23, 09:08 PM
 122           
 0
 27 Mar 23, 09:08 PM

পেসাররা সবাই পরিবারের অংশ, ভাইয়ের মতো।।তাসকিন

পেসাররা সবাই পরিবারের অংশ, ভাইয়ের মতো।।তাসকিন

স্পোর্টস ডেস্কঃ তাসকিন আহমেদ পেসারদের জন্য প্রেরণাই বলা যায়। বহু পথ পাড়ি দিয়ে এখন তিনি দেশের পেস আক্রমণের নেতা। পরিশ্রম, মানসিকতায় বদল এনে নিজেকে ভেঙে গড়েছেন তাসকিন। সফলও হয়েছেন। তার পথ ধরে এখন বাংলাদেশের পেস বোলিং বিভাগই করছে দারুণ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিও উদাহরণ হতে পারে এতে। 

 

৮ ওভারে ১০৪ রানের লক্ষ্যে খেলতে নেমেছিল আইরিশরা। প্রথম দুই ওভারেই তারা করে ফেলেছিল ৩২ রান। এরপর বোলিংয়ে এসে শুরুতে তিনটি দারুণ বল করেন হাসান মাহমুদ। পরের বলেই তিনি সাজঘরে ফেরান রস অ্যাডায়ারকে। শেষ বলে হাসান চার হজম করলেও পরের ওভারের প্রথম বলেই উইকেট নেন তাসকিন। 

এক ওভারে তিনটিসহ ম্যাচে তাসকিন ১৬ রানে নেন ৪ উইকেট। তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার এটি। বরবারই বড় স্বপ্নের কথা বলে থাকেন তিনি। হাসান মাহমুদও বলেছেন ক্যারিয়ার শেষে নামের পাশে দেখতে চান ৫০০ উইকেট। পেসারদের মধ্যে এই তাড়না কীভাবে এলো? আইরিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির পর এমন প্রশ্ন করা হয়েছিল তাসকিনকে।   জবাবে তিনি বলেছেন, ‘সবাই সবার দিক থেকে চিন্তা করতেছে। ইউনিট হিসেবে যদি সবাই বিশ্বমানের বোলার থাকি, এই ইউনিটকে সামলাতে একটু সমস্যাই হবে। বড় বড় দলগুলোতে কিন্তু একজন না, চার-পাঁচজন বিশ্বমানের পেসার থাকে। আমরাও চাচ্ছি আমাদের ওরকম হোক। যেহেতু আমরা সবাই পরিবারের অংশ পেস বোলাররা, ভাইয়ের মতো।’

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন