News71.com
 Sports
 13 Aug 20, 10:59 AM
 451           
 0
 13 Aug 20, 10:59 AM

করোনায় আক্রান্ত জাতীয় দলের ৭ ফুটবলার॥ অনুশীলন ক্যাম্প বন্ধ ঘোষণা  

করোনায় আক্রান্ত জাতীয় দলের ৭ ফুটবলার॥ অনুশীলন ক্যাম্প বন্ধ ঘোষণা   

স্পোর্টস ডেস্কঃ করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাকি ম্যাচগুলো স্থগিত হয়েছে। একই সঙ্গে চলমান জাতীয় ফুটবল দলের অনুশীলনও স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এছাড়া খেলোয়াড়দের সবশেষ করোনা পরীক্ষায় ৭জনের ‘পজিটিভ’ এসেছে। তিনজন রয়েছেন পর্যবেক্ষণে। করোনার কারণে ফিফা ও এএফসির যৌথ সিদ্ধান্তে স্থগিত করা হয়েছে আগামী অক্টোবর ও নভেম্বরে বাছাই পর্ব। আগামী বছরে সুবিধাজনক যেকোনও সময়ে ম্যাচগুলো আয়োজন করার কথা বলা হয়েছে ।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এ প্রসঙ্গে বলেছেন,‘ কোভিড সংক্রান্ত বিষয়ে গোটা এশিয়াতে ফ্লাইট জটিলতা রয়েছে। এখন পর্যন্ত জটিলতা থাকায় ফিফার অনুমোদন নিয়ে অক্টোবর ও নভেম্বরের খেলা স্থগিত করেছে এএফসি। বাছাই পর্ব ২০২১ সালে আয়োজন করা হবে। ফিফার সঙ্গে আলোচনা করে পরবর্তীতে সূচি জানানো হবে বলে আমাদের বলেছে।’ অক্টোবর-নভেম্বরের বাছাই সামনে রেখে চলছিল জাতীয় দলের আবাসিক অনুশীলন। গাজীপুরের সারা রিসোর্টের প্রস্তুতি ক্যাম্প শুরুর আগে হয়েছিল খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা। শুরুতে ১৮ খেলোয়াড় ও এক সহকারী কোচ আক্রান্ত হয়েছিলেন। পরবর্তীতে দুটি প্রতিষ্ঠানে আবারও ৩৬ খেলোয়াড়, কোচ ও স্টাফদের পরীক্ষা করা হলে সেখানে সাতজন ‘পজিটিভ’ হয়েছেন। এরা হলেন এমএস বাবলু, রবিউল হাসান, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো ও বিশ্বনাথ ঘোষ ।

বাকি ৩ খেলোয়াড়ের একটি করে পজিটিভ ও নেগেটিভ ফল আসায় তাদেরকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পর্যবেক্ষণে থাকা খেলোয়াড়রা হলেন- রিয়াদুল হাসান, রায়হান হাসান ও রাকিব হোসেন। করোনা-ধাক্কা ও বাছাই পর্ব স্থগিত হওয়ায় ক্যাম্প বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোহাগ বললেন, ‘ন্যাশনাল টিমস কমিটি আপাতত জাতীয় দলের ক্যাম্প স্থগিত করেছে। পরবর্তী কার্যক্রম পরে সবাইকে অবগত করা হবে। কোভিড পজিটিভ খেলোয়াড় যারা রয়েছেন, বাফুফের পক্ষ থেকে তাদের চিকিৎসার উদ্যোগ নেওয়া হবে ।’

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন