News71.com
 Sports
 13 Feb 22, 09:42 PM
 394           
 0
 13 Feb 22, 09:42 PM

ক্রিকেট॥ সুপার ওভারের নাটকীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল অস্ট্রেলিয়া

ক্রিকেট॥ সুপার ওভারের নাটকীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে রোমাঞ্চ তৈরি করে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। রোববার (১৩ ফেব্রুয়ারি) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে জস ইংলিসের দারুণ ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে পাথুম নিশাঙ্কার ব্যাটে সমান রান নিয়ে ম্যাচ ড্র করে শ্রীলঙ্কা। ড্র হওয়ার কারণে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে ব্যাট করতে নেমে ভালো করতে পারেনি শ্রীলঙ্কা। সুযোগ পেয়ে সহজেই জয় তুলে নিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও বেন ম্যাকডারমট ৩৩ রানের উদ্বোধনী জুটি গড়েন। চতুর্থ ওভারের শেষ বলে ম্যাকডারমটকে ১৮ রানে বিদায় করে জুটি ভাঙেন নুয়ান থুসারা। এরপর জশ ইংলিসের সাথে ২৭ রান যোগ করে ওয়ানিন্দু হাসারাঙ্গার শিকার হন ফিঞ্চ। ২০ বলে ২৫ রান করে বিদায় নেন অজি অধিনায়ক। ব্যাট করতে নামা গ্লেন ম্যাক্সওয়েল রান করে সাঝঘরে ফেরেন।

থিতু হয়ে ব্যাট করতে থাকা ইংলিস সর্বোচ্চ ৪৮ রান করে হাসরাঙ্গার বলে উইকেট হারান। এরপর ব্যাট করতে নেমে স্টিভ স্মিথের ১৪, মার্কাস স্টয়নিসের ১৯ ও ম্যাথু ওয়েডে ১৩ রানে ১৬৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। শ্রীলঙ্কার হয়ে জোড়া উইকেট শিকার করেন হাসারাঙ্গা ও দুসামান্থা চামিরা। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পঞ্চম বলেই উইকেট হারান ওপেনার দানুশকা গুনাথিলাকা। এরপর ব্যাট হাতে থিতু হতে পারেননি তিনে ও চারে ব্যাট করতে নামা আভিস্কা ফার্নান্দো ও চারিথ আসালাঙ্কা। তবে একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। পাঁচে ব্যাট করতে নেমে তাকে সঙ্গ দেন দিনেশ চান্দিমাল। তবে ১৯ রান যোগ করতেই অ্যাডাম জাম্পার বলে বোল্ড হন তিনি। চান্দিমাল বিদায় নেওয়ার পর নিশাঙ্কাকে নিয়ে ৪৮ রানের দারুণ জুটি গড়েন অধিনায়ক দাসুন শানাকা।

ষষ্ঠদশ ওভারে শানাকা রান আউট হলে বিপর্যয়ে পড়ে সফরকারীরা। ৩৪ রানে লঙ্কান অধিনায়কের বিদায়ের পর উইকেট হারান চামিকা করুনারত্নে ও হাসারাঙ্গাও। শেষ ওভারে গিয়ে ৫৩ বলে ৭৩ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে বিপদে রেখে আউট হন নিসাঙ্কা। মহিশ থিকসানা ৩ বলে ১০ রান করে ম্যাচ টাই করেন। নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কাও থামে ১৬৪ রানে। ম্যাচ সুপার ওভারে গড়ালে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। শানাকার সাথে ক্রিজে যান চান্দিমাল। প্রথম দুইটি বলই মিস করেন শানাকা। তৃতীয় বলে একটি রান পেলেও চান্দিমাল রান-আউট হয়ে যান। পরের তিন বলে যথাক্রমে শানাকা ১ রান, নিসাঙ্কা ২ রান ও শানাকা ১ রান নিলে শ্রীলঙ্কা সুপার ওভারে পায় ৫ রান। জবাবে অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করতে নামেন ম্যাক্সওয়েল ও স্টয়নিস। ম্যাক্সওয়েল প্রথম বলে ১ রান সংগ্রহ করেন। পরের দুইটি বলে টানা দুইটি চার হাঁকিয়ে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্টয়নিস। সুপার ওভারে বোলিং করেছিলেন হাসারাঙ্গা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন