News71.com
 Lifestyle
 19 Jul 16, 12:40 PM
 1154           
 0
 19 Jul 16, 12:40 PM

‘সেলফি’ নয় এবার জানুন ‘বেলফি’ নিয়ে তথ্য

‘সেলফি’ নয় এবার জানুন ‘বেলফি’ নিয়ে তথ্য

 

নিউজ ডেস্ক: এখন থেকে কয়েক বছর আগেও ‘সেলফি’ বলতে ঠিক কী বোঝায় তা বহু লোকেই জানতেন না। স্মার্ট ফোনের আবির্ভাবে এখন ‘সেলফি’ ঘরে ঘরে পরিচিত শব্দ। কিন্তু এর মধ্যে এবার হাজির হল ‘বেলফি’।

স্মার্ট ফোনের ‘সেলফি’ এখন ফ্যাশন। আর এই ফ্যাশনে বুঁদ সকলেই। সেলফি তোলার তো আবার এক বিশেষ ভঙ্গিমা আছে। সেটা হল, সামনে অর্ধেক ঝুঁকে মুখটা ছুঁচোর মতো কিঞ্চিৎ বেঁকিয়ে স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় ক্লিক। ব্যস্, তৈরি হয়ে গেল সেলফি।

আর‘বেলফি’ অনেকটা এরকমই। কিন্তু ‘সেলফি’ যেমন সামনে থেকে বা সাইড থেকে নেওয়া হয়, ‘বেলফি’ হবে অনেকটাই পিছন থেকে নেওয়া। কোমরটা যতটা সম্ভব ঘুরিয়ে, মুখটাকে কাঁধের উপর দিয়ে পিছন করে পোজ দিয়ে ছবি তোলাটাই হল ‘বেলফি’।

মানে সামনে থেকে নেওয়া হলে এটাকে ‘সেলফি’ বলে। আর যদি পিছন থেকে নেওয়া হলে বলে নাম ‘বেলফি’। তবে ‘সেলফি’-তে হাত যেমন লম্বাটে থাকে এবং মূল মুখমণ্ডলেই ফোকাস থাকে, ‘বেলফি’ মানেই পিছন-সর্বস্ব ব্যাপার।

বিশেষ করে প্রকৃত ‘বেলফি’ বলতে বোঝায় স্মার্ট ফোনের ফ্রন্ট ক্যামেরায় বন্দি নিতম্বের ছবি। এতে পিঠ, কাঁধ বা মুখ দেখা যাবে বটে, তবে ফোকাস থাকবে নিতম্বের উপর। কারণ ‘বেলফি’ শব্দটিই এসেছে ইংরেজি ‘বাট’‘সেলফ’ এবং ‘টাইমার’ শব্দ যোগ করে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন